IPL 2024

নিলাম শেষে কলকাতার ঝুলিতে ২৩ ক্রিকেটার, আইপিএলে কেকেআরের প্রথম একাদশে কারা খেলতে পারেন?

নিলাম শেষে কলকাতা নাইট রাইডার্স দলে রয়েছেন ২৩ জন ক্রিকেটার। তাদের মধ্যে থেকেই প্রথম একাদশ বাছতে হবে। আগামী আইপিএলে কেকেআরের প্রথম একাদশে কারা খেলবেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩ ১১:০৬
Share:

কলকাতা নাইট রাইডার্স দল। —ফাইল চিত্র

দলে জায়গা বাকি ছিল ১২টি। মঙ্গলবার আইপিএলের নিলামে মোট ১০ জন ক্রিকেটারকে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। অর্থাৎ, নিলাম শেষে কেকেআরে রয়েছেন ২৩ জন ক্রিকেটার। তাঁদের নিয়েই আগামী মরসুমের দল তৈরি করতে হবে। আগামী মরসুমে কেকেআরের প্রথম একাদশে কারা খেলবেন তার তালিকা তৈরি করল আনন্দবাজার অনলাইন।

Advertisement

জেসন রয়: গত বার পরের দিকে তাঁকে কিনেছিল কেকেআর। যে কয়েকটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন ভাল খেলেছিলেন। এ বার আইপিএলে পুরো মরসুম পাওয়া যাবে জেসনকে। তাই দলের ওপেনিং করবেন তিনিই।

বেঙ্কটেশ আয়ার: দলের পুরনো সদস্যদের এক জন। আগের বার শতরান করেছিলেন। এ বারও তাঁকে দেখা যাবে কেকেআরের জার্সিতে ওপেন করতে।

Advertisement

নীতীশ রানা: গত বার অধিনায়ক ছিলেন। এ বার সহ-অধিনায়ক তিনি। দলের মিডল অর্ডারের গুরুত্বপূর্ণ স্তম্ভ। তাঁকে দেখা যাবে দলে।

শ্রেয়স আয়ার: চোট সারিয়ে এ বার দলে ফিরেছেন। অধিনায়ক করা হয়েছে তাঁকে। মিডল অর্ডারে নীতীশের সঙ্গে দলের বড় ভরসা শ্রেয়স।

রিঙ্কু সিংহ: গত বছর ফিনিশারের ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। নিজের জায়গা পাকা করেছেন রিঙ্কু। আইপিএলে ভাল খেলায় জাতীয় দলেও সুযোগ পেয়েছেন। এ বারও রিঙ্কু দলের ফিনিশার।

শ্রীকর ভরত: এ বার দলে নেওয়া হয়েছে তাঁকে। মূলত উইকেটরক্ষকের ভূমিকায় দেখা যাবে তাঁকে। শেষ দিকে দ্রুত ব্যাটিং করার চেষ্টা করবেন ভরত।

আন্দ্রে রাসেল: দলের পুরনো ঘোড়া। জাতীয় দলে ফিরে ফর্ম দেখিয়েছেন। সেই ফর্ম কলকাতার হয়েও দেখাতে চাইবেন রাসেল।

সুনীল নারাইন: দলের আর এক পুরনো ঘোড়া। এ বারও তাঁকে ধরে রেখেছে কেকেআর। গোটা বিশ্বে টি-টোয়েন্টি লিগ খেলছেন। বল করার পাশাপাশি ব্যাটটাও করতে পারেন।

মিচেল স্টার্ক: আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় তাঁকে কিনেছে কলকাতা। ফলে পুরো মরসুম দেখা যাবে তাঁকে। আগুনে বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও বড় শট খেলতে পারেন স্টার্ক।

হর্ষিত রানা: গত বার শেষ দিকে ভাল বল করেছিলেন। এ বার তাঁকে ধরে রেখেছে কেকেআর। স্টার্কের পাশে বল করতে দেখা যাবে তাঁকে।

চেতন সাকারিয়া: ঘরোয়া ক্রিকেটে বড় নাম সাকারিয়া। বাঁ হাতি পেসার নতুন ও পুরনো বলে সমান কার্যকরী। তাই কেকেআরের প্রথম একাদশে দেখা যেতে পারে তাঁকে।

বরুণ চক্রবর্তী (ইমপ্যাক্ট প্লেয়ার): গত বার থেকে চালু হয়েছে এই নিয়ম। এ বার সেই নিয়ম কাজে লাগিয়ে বল করার সময় জেসন রয়কে বসিয়ে বরুণকে খেলাতে পারে নাইট রাইডার্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন