ICC ODI World Cup 2023

ইংল্যান্ড ম্যাচের আগে দেশ থেকে সতীর্থদের বার্তা মার্শের, কী আর্জি জানালেন অসি অলরাউন্ডার?

ব্যক্তিগত সমস্যার জন্য বিশ্বকাপের মাঝে দেশে ফিরতে হয়েছে মার্শকে। তবে তাঁর মন পড়ে রয়েছে ভারতে। দেশে পৌঁছে ইংল্যান্ড ম্যাচে আগে সতীর্থদের বিশেষ বার্তা পাঠিয়েছেন অসি অলরাউন্ডার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৭:৫৭
Share:

মিচেল মার্শ। —ফাইল চিত্র।

দেশকে বিশ্বকাপ জেতাতে আবার ভারতে ফিরবেন মিচেল মার্শ। ব্যক্তিগত প্রয়োজনে অস্ট্রেলিয়ায় ফেরার আগে সতীর্থদের এমনই বলে গিয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটার। অর্থাৎ, বিশ্বকাপ ছেড়ে পাকাপাকি ভাবে দেশে ফেরেননি তিনি।

Advertisement

শনিবার গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ ইংল্যান্ড। প্যাট কামিন্সেরা এই ম্যাচে দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে পাবেন না। ফর্মে থাকা মার্শ ছাড়াও চোটের জন্য খেলতে পারবেন না গ্লেন ম্যাক্সওয়েল। তাঁদের পরিবর্তে অস্ট্রেলিয়ার প্রথম একাদশে আসতে পারেন মার্কাস স্টোইনিস এবং ক্যামেরন গ্রিন। আশা করা হচ্ছে, স্টোইনিসের খেলতে অসুবিধা হবে না। চোটের জন্য খেলতে পারছিলেন না অসি অলরাউন্ডার। স্টোইনিস নিজেও মনে করছেন ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ ওভার বল করতে পারবেন।

বিশ্বকাপে সেমিফাইনালে জায়গা নিশ্চিত করতে হলে শনিবার অস্ট্রেলিয়াকে জিততেই হবে। তার আগে সতীর্থদের দিয়ে যাওয়া মার্শের বার্তা প্রকাশ্যে নিয়ে এসেছেন স্টোইনিস। স্টোইনিস বলেছেন, ‘‘মার্শের পারিবারিক সমস্যা হয়েছে। আমাদের সবার কাছেই পরিবার অত্যন্ত গুরুত্বপূর্ণ। বলতে পারেন পরিবার আমাদের কাছে সব থেকে গুরুত্বপূর্ণ। তাই বাড়ি ফিরে গিয়ে মার্শ সঠিক সিদ্ধান্ত নিয়েছে। ওর পরিবারের সদস্যদের এখন ওকে দরকার।’’ তিনি আরও বলেছেন, ‘‘মার্শের কয়েকটা দিন সময় লাগবে ভারতে ফিরতে। আমরা ওকে সেই সুযোগটা দিতে চাই। ওকে ফেরার জন্য সময়সীমা দেওয়া হয়নি। তবে আমরা নিশ্চিত পরিবারের সমস্যা মিটে গেলেই ও ভারতের বিমানে উঠবে।’’

Advertisement

মার্শের ফেরা আপাত ভাবে অনিশ্চিত হলেও আশাবাদী স্টোইনিস। একটু বেশি সময় পেলে মার্শ আবার ভারতে দলের সঙ্গে যোগ দিতে পারবেন। স্টোইনিস বলেছেন, ‘‘আমাকে একটা বার্তা পাঠিয়েছে মার্শ। তাতে ও লিখেছে, ‘আমি কয়েকটা দিন বাড়িতে থেকে আবার বিশ্বকাপ জেতার জন্য ফিরে আসব।’ এর থেকেই বুঝতে পারছেন ও দলের জন্য কতটা ভাবছে। আমরাও চাই মার্শ ফিরে এসে দলের সঙ্গে যোগ দিক।’’

সম্ভবত অস্ট্রেলিয়া সেমিফাইনালে উঠলেই মার্শ আবার ভারতে আসবেন। তার আগে কামিন্সেরা বিদায় নিলে মার্শের আর ফেরা হবে না। তাই ব্যক্তিগত কাজে দেশে ফেরা সতীর্থের জন্যই জিততে চান স্টোইনিসেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন