India vs Australia

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে হয়তো খেলবেন না অস্ট্রেলিয়ার আসল বোলারই

অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে, বিশেষজ্ঞের পরামর্শ নিয়েছেন আইপিএলের নিলামে সাড়ে ১৭ কোটি দাম ওঠা ক্রিকেটার। তিনিই অস্ত্রোপচারের পরামর্শ দেন। তবে সন্দেহ দেখা গিয়েছে মিচেল স্টার্ককে নিয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ১৬:১৭
Share:

অস্ট্রেলিয়ার সন্দেহ রয়েছে মিচেল স্টার্ককে নিয়ে। তাঁকে সম্ভবত কোহলিদের বিরুদ্ধে প্রথম টেস্টে পাওয়া যাবে না। ফাইল ছবি

আঙুলের চোটের কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্ট থেকে আগেই ছিটকে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিন। এ বার জানা গেল, অস্ত্রোপচার করা হবে এই অলরাউন্ডারের। ভারতের বিরুদ্ধে সিরিজ় শুরুর আগে তিনি সুস্থ হয়ে যাবেন বলেই জানা গিয়েছে। সন্দেহ দেখা গিয়েছে মিচেল স্টার্ককে নিয়ে। তাঁকে সম্ভবত ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে পাওয়া যাবে না। দু’জনের কেউই তৃতীয় টেস্টে খেলবেন না।

Advertisement

অস্ট্রেলিয়ার তরফে জানানো হয়েছে, বিশেষজ্ঞের পরামর্শ নিয়েছেন আইপিএলের নিলামে সাড়ে ১৭ কোটি দাম ওঠা ক্রিকেটার। তিনিই অস্ত্রোপচারের পরামর্শ দেন। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন অনরিখ নোখিয়ার বাউন্সার গ্রিনের আঙুলে লেগেছিল। সে দিন আর খেলতে না পারলেও তৃতীয় দিন অর্ধশতরান করেন। কিন্তু সেই চোট অস্ত্রোপচার না করলে সারবে না।

স্টার্ককে অস্ত্রোপচার না করাতে হলেও বাঁ হাতের মধ্যমার চোট সারাতে এক মাসের বেশি সময় লাগবে। ফলে ভারতের বিরুদ্ধে নাগপুরে প্রথম টেস্টে তাঁর খেলার সম্ভাবনা কম। বৃহস্পতিবার স্টার্ক বলেছেন, “ভারতের বিরুদ্ধে বড় সফরে নামব আমরা। দেখতে হবে চোট সারানোর জন্য কতটা সময় পাওয়া যায়। ওই হাত দিয়েই আমি বোলিং করি। তাই নিজেকে সাবধানে রাখতে হবে এবং পুরোপুরি সেরে ওঠার জন্যে অপেক্ষা করতে হবে। মজার ব্যাপার হল, গ্রিন আমার আগেই দলে ফিরবে। হাড়ের চোট সারতে কম সময় লাগে। কিন্তু পেশির চোটের ক্ষেত্রে বিষয়টা একটু কঠিন।”

Advertisement

যন্ত্রণা নিয়েই বোলিং করেছেন স্টার্ক। তবে আর ঝুঁকি নিতে চান না। বলেছেন, “বল নিয়ন্ত্রণ করার জন্য মাঝের আঙুল সবচেয়ে বেশি দরকারি। অনেক পেনকিলার খেয়েছি। ইঞ্জেকশন নেওয়ার সুযোগও ছিল। কিন্তু মাঝের আঙুল দিয়ে বল ধরতে কেমন লাগে, সেটা অনুভব করতে চেয়েছিলাম। এর আগে ভাঙা গোড়ালি নিয়ে খেলেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন