T20 World Cup 2022

বিশ্বকাপের দলে বাংলা এবং কলকাতার ক্রিকেটারকে চান আজহার, কাদের বাদ দেওয়ার কথা বললেন?

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন আজহারউদ্দিন। অস্ট্রেলিয়ার উইকেটের কথা বিবেচনা করে একাধিক পরিবর্তনের পক্ষে তিনি। দলে দু’জন ক্রিকেটারকে না দেখে বিস্মিত আজহার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৬:০৪
Share:

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল দেখে অসন্তুষ্ট আজহার। ছবি: টুইটার।

ভারতের টি-টোয়েন্টি দল নির্বাচনে খুশি নন প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। তাঁর মতে, অস্ট্রেলিয়াগামী দলে থাকা উচিত ছিল মহম্মদ শামি এবং শ্রেয়স আয়ারের। দু’জন ক্রিকেটারকে দল থেকে বাদ দেওয়ার কথাও বলেছেন তিনি।

Advertisement

বাংলার জোরে বোলার শামি এবং কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক শ্রেয়সকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে না দেখে অবাক হয়েছেন আজহার। তাঁর মতে, ১৫ জনের দলে এই দু’জনের অবশ্যই থাকা উচিত ছিল। নেটমাধ্যমে নিজের মতামত জানিয়ে আজহার বলেছেন, ‘‘মূল দলে শ্রেয়স আয়ার এবং মহম্মদ শামিকে না দেখে বিস্মিত হলাম। দীপক হুডার জায়গায় শ্রেয়স এবং হর্ষল পটেলের জায়গায় শামিকে আমার পছন্দ।’’

খাটো লেংথের বলে শ্রেয়সের দুর্বলতার কথা মাথায় রেখে নির্বাচকরা তাঁকে বিশ্বকাপের দলে রাখেননি। শামিকেও টি-টোয়েন্টি ক্রিকেটের পরিকল্পনায় আর রাখছেন না তাঁরা। আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে ভাল পারফরম্যান্স করলেও চলতি বছরে ভারতের হয়ে একটাও ২০ ওভারের ম্যাচ খেলেননি তিনি। টি-টোয়েন্টি ক্রিকেটে জাতীয় নির্বাচকরা তরুণ ক্রিকেটারদের খেলাতে চাইছেন। শামিকে মূলত টেস্ট ক্রিকেটের জন্য তরতাজা রাখতে চান তাঁরা। বাংলার জোরে বোলারের অভিজ্ঞতার কথা মাথায় রেখে তাঁকে ‘স্ট্যান্ড বাই’ হিসাবে রাখা হয়েছে।

Advertisement

আজহারের মতে অস্ট্রেলিয়ার উইকেটে শামি অনেক বেশি কার্যকর হতেন। হর্ষলের থেকেও শামির বোলিং সে দেশের উইকেটের জন্য বেশি উপযুক্ত। পাশাপাশি অভিজ্ঞতাতেও অনেক এগিয়ে শামি। অন্য দিকে শ্রেয়স উইকেটের সব দিকে শট খেলতে পারেন। মিডল অর্ডার ব্যাটার হিসাবেও হুডার থেকে এগিয়ে কলকাতার অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন