Rohit Sharma

রায়পুরে রোহিতের স্মৃতিভ্রম, দূরে দাঁড়িয়ে মজা সতীর্থদের! প্রকাশ্যে ভিডিয়ো

রোহিত টসে জেতার পরে তাঁকে দূর থেকে দেখছিলেন ভারতীয় ক্রিকেটাররা। বোলিং অনুশীলন থামিয়ে দাঁড়িয়ে পড়েছিলেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ় ও যুজবেন্দ্র চহাল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৩ ১৫:৩২
Share:

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টস করতে গিয়ে সমস্যায় পড়ে গিয়েছিলেন রোহিত শর্মা। তাঁকে দেখে মশকরা করেন সতীর্থরা। —ফাইল চিত্র

রায়পুরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে টসের পরে কী নেবেন, বুঝতে পারছিলেন না রোহিত শর্মা। ১৩ সেকেন্ড চুপ করে দাঁড়িয়েছিলেন ভারত অধিনায়ক। রোহিতকে ও ভাবে দাঁড়িয়ে থাকতে দেখে মজা করছিলেন সতীর্থরাও। সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে।

Advertisement

নিউ জ়িল্যান্ডের অধিনায়ক টম ল্যাথামের সঙ্গে টস করতে নেমেছিলেন রোহিত। সঙ্গে ছিলেন ম্যাচ রেফারি জভগল শ্রীনাথ ও ধারাভাষ্যকার রবি শাস্ত্রী। টসের কয়েন তোলেন রোহিত। ল্যাথাম টেল বলেন। কিন্তু দেখা যায় হেড পড়েছে। সে কথা রোহিতকে জানান শ্রীনাথ। তার পরেই ঘটে সেই ঘটনা। কী সিদ্ধান্ত নেবেন, সেটা মনেই করতে পারছিলেন না রোহিত। কপালে হাত দিয়ে কিছু ক্ষণ দাঁড়িয়ে থাকেন। তার পরে বল করার সিদ্ধান্ত নেন। রোহিতকে দেখে সেখানে উপস্থিত সবাই হাসতে থাকেন। রোহিত নিজেও হেসে ফেলেন।

রোহিত টসে জেতার পরে তাঁকে দূর থেকে দেখছিলেন ভারতীয় ক্রিকেটাররা। বোলিং অনুশীলন থামিয়ে দাঁড়িয়ে পড়েছিলেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ় ও যুজবেন্দ্র চহাল। অধিনায়ক কী সিদ্ধান্ত নেন সে দিকে অবাক চোখে তাকিয়েছিলেন তাঁরা। রোহিতকে চুপচাপ দাঁড়িয়ে থাকতে দেখে হেসে ফেলেন চহালরা। পরে যখন রোহিত বল করার সিদ্ধান্ত নেন, তখন হাঁফ ছেড়ে বাঁচেন তাঁরা।

Advertisement

কেন তিনি সিদ্ধান্ত নিতে পারছিলেন না তার ব্যাখ্যা পরে দেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, ‘‘দলের মধ্যে টস নিয়ে অনেক আলোচনা হচ্ছিল। তাই কী ঠিক করেছিলাম সেটা মনে করতে পারছিলাম না। আগের ম্যাচে প্রথমে ব্যাট করেছি। তাই এই ম্যাচে প্রথমে বল করার সিদ্ধান্ত নিলাম।’’

টসের সময় স্মৃতিভ্রম হলেও ম্যাচে কোনও সমস্যা হয়নি রোহিতের। প্রথমে বল করতে নেমে ভারতীয় বোলারদের দাপটে মাত্র ১০৮ রানে শেষ হয়ে যায় নিউ জ়িল্যান্ডের ইনিংস। পরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ম্যাচ জিতে যায় ভারত। ব্যাট হাতে অর্ধশতরান করেন রোহিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন