IPL 2024

কিছুই যায় আসে না! হার্দিকের গুজরাত ছাড়া নিয়ে সরব শামি

হার্দিকের দল ছাড়া নিয়ে ভাবতে চাইছেন না শামি। তাঁর আশা, শুভমনও ভাল নেতৃত্ব দেবেন। বাংলার জোরে বোলারের কথায়, কারও চলে যাওয়ার প্রভাব দলের পারফরম্যান্সে পড়বে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ২২:০৩
Share:

(বাঁদিকে) হার্দিক পাণ্ড্য এবং মহম্মদ শামি। —ফাইল চিত্র।

হার্দিক পাণ্ড্য চলে যাওয়ায় গুজরাত টাইটান্সের কোনও ক্ষতি হবে না। খেলোয়াড় আসে। যায়ও। তাতে কিছু যায় আসে না। আইপিএল জয়ী অধিনায়কের দল ছাড়া নিয়ে পরিষ্কার জানিয়ে দিলেন মহম্মদ শামি। তাঁর মতে, শুভমন গিল ভাল ভাবেই সামলাতে পারবেন নেতৃত্বের দায়িত্ব।

Advertisement

এক দিনের বিশ্বকাপের পর থেকে চোটের জন্য মাঠের বাইরে আছেন শামি। একই কারণে খেলতে পারছেন না হার্দিকও। এর মধ্যেই আইপিএলের মিনি নিলামের পর গুজরাত ছেড়ে পুরনো দল মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে গিয়েছেন হার্দিক। রোহিত শর্মার পরিবর্তে বরোদার অলরাউন্ডারকে নতুন অধিনায়ক হিসাবে বেছে নিয়েছে মুম্বই। হার্দিকের মতো ক্রিকেটার চলে যাওয়ার প্রভাব কি গুজরাত দলের উপর পড়বে? এই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন বাংলার জোরে বোলার।

সদ্য অর্জুন পুরস্কার পাওয়া শামি বলেছেন, ‘‘কেউ চলে গেলে কিছু যায় আসে না। দলের ভারসাম্য দেখুন। হার্দিক দলে ছিল। ভাল নেতৃত্ব দিয়েছে। গত দুটো আইপিএলেই আমরা হার্দিকের নেতৃত্বে ফাইনালে পৌঁছেছি। ২০২২ সালে আমরা চ্যাম্পিয়নও হয়েছিলাম। কিন্তু হার্দিক সারা জীবন গুজরাতের হয়ে খেলার জন্য সই করেনি। চলে যাওয়াটা ওর সিদ্ধান্ত।’’ শামি আরও বলেছেন, ‘‘শুভমনকে অধিনায়ক করা হয়েছে। ও অভিজ্ঞতা অর্জন করবে। কোনও এক দিন হয়তো শুভমনও চলে যাবে অন্য দলে। এ সব খেলার অংশ। খেলোয়াড়েরা যাবে, আসবে।’’

Advertisement

হার্দিকের চলে যাওয়া নিয়ে বিশেষ ভাবতে চাইছেন না গত বছর আইপিএলের সফলতম বোলার। তাঁর মতে, দলে ভাল ক্রিকেটারের অভাব নেই। দলের ভারসাম্য যথেষ্ট ভাল। তাই আগামী আইপিএলে ভাল ফল না হওয়ার কোনও কারণ দেখছেন না গত বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি।

চোটে জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্টে খেলতে পারবেন না শামি। আশা করা হচ্ছে বেন স্টোকসের বিরুদ্ধে তৃতীয় টেস্ট থেকে খেলতে পারবেন বাংলার জোরে বোলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন