ICC World Cup 2023

বিশ্বকাপ শুরুর আগে খুশির খবর ভারতীয় শিবিরে, কোন তথ্য বাড়তি আত্মবিশ্বাসী করবে রোহিতদের?

আগামী রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপ অভিযান শুরু করবেন রোহিতেরা। এক দিনের ক্রিকেটে বিশ্বের এক নম্বর দল হিসাবে বিশ্বকাপ খেলতে নামবে ভারত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৩ ০৯:০৪
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এক দিনের বিশ্বকাপ। প্রথম দিন আমদাবাদে মুখোমুখি ইংল্যান্ড এবং নিউ জ়িল্যান্ড। ভারতের প্রথম ম্যাচ আগামী রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। বিশ্বকাপ শুরুর আগেই একটি বিশেষ কারণে ভারতীয় শিবিরে খুশির হাওয়া।

Advertisement

বিশ্বের সেরা ব্যাটার এবং বোলারেরা রয়েছে ভারতীয় দলে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রকাশিত এই তথ্যই বিশ্বকাপ অভিযান শুরুর আগে আত্মবিশ্বাস বৃদ্ধি করতে পারে রোহিত শর্মাদের। আইসিসির এক দিনের ক্রিকেটের বোলারদের নতুন ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছেন মহম্মদ সিরাজ। তাঁর রেটিং পয়েন্ট ৬৬৯। এই পয়েন্ট নিয়ে সিরাজের সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার জশ হ্যাজলউড। এই তালিকার প্রথম ১০-এ আর কোনও ভারতীয় নেই। সব থেকে বেশি অস্ট্রেলিয়ার তিন জন রয়েছেন।

ব্যাটারদের ক্রমতালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম। তাঁর রেটিং পয়েন্ট ৮৫৭। দ্বিতীয় স্থানে রয়েছেন শুভমন গিল। তাঁর সংগ্রহ ৮৩৯ রেটিং পয়েন্ট। ব্যাটারদের তালিকায় প্রথম ১০-এ রয়েছেন তিন জন ভারতীয়। নবম স্থানে রয়েছেন বিরাট কোহলি এবং দশম স্থানে রয়েছেন রোহিত শর্মা। ভারতের মতোই দক্ষিণ আফ্রিকারও তিন জন ব্যাটার রয়েছেন প্রথম ১০-এ।

Advertisement

এক দিনের ক্রিকেটের অলরাউন্ডারদের ক্রমতালিকায় শীর্ষ স্থান বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসানের দখলে। তাঁর রেটিং পয়েন্ট ৩৪৯। এই তালিকায় সপ্তম স্থানে রয়েছেন হার্দিক পাণ্ড্য। ভারতীয় দলের সহ-অধিনায়কের রেটিং পয়েন্ট ২২৮। প্রথম ১০-এ আর কোনও ভারতীয় নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন