India Cricket

হঠাৎ বিশ্রামে রোহিতদের দলের পেসার, সফরের মাঝেই ফিরলেন দেশে

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের পরে হঠাৎই বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাদের দলের পেসারকে। ফলে সফরের মাঝেই দেশে ফিরেছেন ভারতীয় পেসার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ১০:৪০
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে এক দিনের সিরিজ় দলে ছিলেন মহম্মদ সিরাজ। কিন্তু টেস্ট সিরিজ়ের পরে হঠাৎই বিশ্রাম দেওয়া হয়েছে তাঁকে। ফলে সফরের মাঝেই দেশে ফিরেছেন ভারতীয় স্পিনার। তাঁর সঙ্গে রবিচন্দ্রন অশ্বিন, অজিঙ্ক রাহানে, শ্রীকর ভরত ও নবদীপ সাইনিও ভারতে ফিরেছেন। তাঁরা শুধু টেস্ট সিরিজ়ের দলে ছিলেন। এক দিন ও টি-টোয়েন্টি সিরিজ়ের দলে না থাকায় দেশে ফিরেছেন তাঁরা।

Advertisement

সিরাজ দেশে ফেরায় ক্যারিবীয় সফরে ভারতের এক দিনের দলে পেসার হিসাবে জয়দেব উনাদকাট, শার্দূল ঠাকুর, হার্দিক পাণ্ড্য, মুকেশ কুমার ও উমরান মালিক রয়েছেন। মহম্মদ শামিকে এই সিরিজ়ে বিশ্রাম দেওয়ায় ভারতের বোলিং আক্রমণকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল সিরাজের। কিন্তু তাঁর ধকল দেখে তাঁকে এক দিনের সিরিজ়ে বিশ্রাম দিয়েছে বিসিসিআই। সিরাজ়ের বদলি হিসাবে কোনও বোলারের নাম ঘোষণা করা হয়নি।

চলতি বছর দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ। তার আগে এশিয়া কাপ রয়েছে। আবার সেপ্টেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচের সিরিজ় রয়েছে। সেই সময় টানা ম্যাচ খেলতে হবে সিরাজকে। সেটা মাথায় রেখেই সম্ভবত তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে ভাল খেলেছেন সিরাজ। দুই টেস্টে ৭টি উইকেট নিয়েছেন তিনি। তার মধ্যে ত্রিনিদাদে ওয়েস্ট ইন্ডিজ়ের প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছেন তিনি। ম্যাচের সেরা হয়েছেন। সিরাজের বোলিংয়ের প্রশংসা করেছেন অধিনায়ক রোহিত শর্মা। যে পিচে বোলারদের কোনও সুবিধা ছিল না সেই পিচেও সিরাজের বোলিং মুগ্ধ করেছে তাঁকে। ২০২২ সাল থেকে এখনও পর্যন্ত এক দিনের ম্যাচে ৪৩টি উইকেট নিয়েছেন সিরাজ, যা ভারতীয় বোলারদের মধ্যে সর্বাধিক। তাই বিশ্বকাপের আগে সিরাজকে তরতাজা রাখতেই হয়তো হঠাৎ করে তাঁকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন