Team India

শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার ঠিক আগে বদলে গেল ভারতীয় ক্রিকেট দলের জার্সি

বুধবার ভারতীয় দলের ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। সেই ম্যাচে নামার আগে যুজবেন্দ্র চহাল, আরশদীপ সিংহ, মুকেশ কুমার, উমরান মালিক এবং রুতুরাজ গায়কোয়াড় নতুন জার্সি পরে ছবি দেন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৬:২৫
Share:

পাল্টে গেল ভারতের এই জার্সি। কী বদল হল নতুন জার্সিতে? —ফাইল চিত্র

ভারতীয় দলের জার্সিতে বদল। এত দিন হার্দিক পাণ্ড্যরা যে জার্সি পরতেন, সেটির স্পনসর ছিল ‘এমপিএল’। তাদের সঙ্গে চুক্তি শেষ হয়ে গিয়েছে ভারতীয় দলের। এ বার সেই জায়গায় এল ভারতের এক বস্ত্রবিপণি সংস্থা ‘কিলার জিন্স’। সেই লোগো বসল ভারতীয় দলের জার্সিতে। নতুন সেই জার্সি পরে মাঠে নামবেন হার্দিকরা।

Advertisement

বুধবার ভারতীয় দলের ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে। সেই ম্যাচে নামার আগে যুজবেন্দ্র চহাল, আরশদীপ সিংহ, মুকেশ কুমার, উমরান মালিক এবং রুতুরাজ গায়কোয়াড় নতুন জার্সি পরে ছবি দেন। তাতেই দেখা যায় লোগো বদলে গিয়েছে। ভারতীয় দলের সঙ্গে এমপিএলের চুক্তি ছিল এই বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত। কিন্তু তার আগেই সরে গেল এমপিএল। বোর্ড অনুরোধ করেছিল থেকে যাওয়ার জন্য, কিন্তু তারা থাকেনি। তাই কিলার জিন্সের সঙ্গে ২০২৩ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত চুক্তি করল বোর্ড।

সংবাদ সংস্থা পিটিআইকে বোর্ডের এক কর্তা বলেন, “গত বছর ডিসেম্বর মাসে এমপিএল জানায় যে, তারা সরে যাচ্ছে। ২০২২ সালের ডিসেম্বর থেকে ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত কিলার জিন্স দলের জার্সি স্পনসর হবে।”

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং এক দিনের সিরিজ় খেলবে ভারত। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে সেই সিরিজ়। মোট ছ’টি ম্যাচ খেলবে তারা। এই সিরিজ়েই প্রথম বার দেখা যাবে ভারতের নতুন জার্সি। হার্দিক পাণ্ড্যর নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজ় খেলবে ভারত। তাঁকে এক দিনের সিরিজ়ে সহ-অধিনায়ক করা হয়েছে। এক দিনের সিরিজ়ে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে এক দিনের বিশ্বকাপ পর্যন্ত ২০ জন ক্রিকেটারকে বেছে নেওয়া হবে। তাঁদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হবে। এক দিনের সিরিজ়ে ফেরানো হল যশপ্রীত বুমরাকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন