Bangladesh Cricket

চোটে দলের বাইরে বাংলাদেশের ক্রিকেটার! বিশ্বকাপের আগে চাপ আরও বাড়ল শাকিবদের

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে যাবে বাংলাদেশ। তার আগে চোটের ধাক্কায় গুরুত্বপূর্ণ ক্রিকেটার ছিটকে গিয়েছেন শাকিব আল হাসানদের দল থেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ২১:১০
Share:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে যাবে বাংলাদেশ। তার আগে চাপে শাকিব আল হাসানরা। —ফাইল চিত্র

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে বাংলাদেশ দলে নেই তাসকিন আহমেদ। চোটের কারণে ছিটকে গিয়েছেন দলের পেসার। ফলে বিশ্বকাপের যোগ্যতা অর্জনের আগে চাপ আরও খানিকটা বাড়ল শাকিব আল হাসানদের।

Advertisement

মে মাসের ৯ থেকে ১৪ তারিখ পর্যন্ত আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে যাবে বাংলাদেশ। তার আগে এক দিনের দল ঘোষণা করা হয়েছে। সেখানে নেই তাসকিন। বদলে সুযোগ পেয়েছেন মৃত্যুঞ্জয় চৌধুরী। বাংলাদেশের জাতীয় দলে না খেললেও ঘরোয়া ক্রিকেটে নজর কেড়েছেন মৃত্যুঞ্জয়। ঢাকা প্রিমিয়ার লিগের চলতি মরসুমে ৮ ম্যাচে ১২টি উইকেট নিয়েছেন তিনি। বাংলাদেশ প্রিমিয়ার লিগেও দুই মরসুম মিলিয়ে ২৩টি উইকেট নিয়েছেন এই পেসার। তাই দলে সুযোগ দেওয়া হয়েছে তাঁকে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ। যে ম্যাচগুলি বিশ্বকাপ সুপার লিগের অংশ। অর্থাৎ এই ম্যাচের উপরে নির্ভর করবে বিশ্বকাপে কোন দল সুযোগ পাবে। যদিও বাংলাদেশ যে অবস্থায় রয়েছে তাতে বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে অসুবিধা হওয়ার কথা নয়। কিন্তু তার আগে চোট সমস্যায় শাকিবরা।

Advertisement

বাংলাদেশের এক দিনের দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তোহিদ হৃদয়, শাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলি, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, শোরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মেহমুদ, মহম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন