MS Dhoni

ভগবদ্গীতাই কি ধোনির শক্তির উৎস? জল্পনা চেন্নাই অধিনায়কের ছবি ঘিরে

হাঁটুর চোট নিয়ে আইপিএল খেলেছেন ধোনি। চোটের জন্য ব্যাটিং অর্ডারে নিজেকে পিছিয়ে দিলেও উইকেট রক্ষা করতে তেমন সমস্যা হয়নি তাঁর। চেন্নাইকে নেতৃত্ব দিয়েছেন ঠান্ডা মাথায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৮:৫৬
Share:

ভগবদ্গীতা হাতে ধোনির এই ছবি নিয়েই শুরু হয়েছে জল্পনা। ছবি: টুইটার।

হাঁটুর চোট নিয়ে আইপিএল খেলেছেন মহেন্দ্র সিংহ ধোনি। চেন্নাই সুপার কিংসকে পঞ্চম বার চ্যাম্পিয়ন করার পর হাঁটুর চিকিৎসা করাতে গিয়েছেন মুম্বই। এর মধ্যেই ধোনির একটি ছবি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

ভগবদ্গীতা হাতে ধোনি। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে ধোনির এই ছবি। যাতে দেখা যাচ্ছে গাড়ির সামনে চালকের পাশের আসনে বসে রয়েছেন ধোনি। হাতে ধরে রয়েছেন ভগবদ্গীতা। ছবিটি কবে এবং কোথায় তোলা, তা জানা যায়নি। যদিও ধোনির হাতে ভগবদ্গীতা দেখে ক্রিকেটপ্রেমীদের একাংশ উচ্ছ্বসিত। তাঁদের অনেকে মনে করছেন, ধোনির মানসিক শক্তি এবং কৌশলের উৎস ভগবদ্গীতা। এ নিয়ে ধোনির কোনও বক্তব্য অবশ্য জানা যায়নি।

আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর দলের সঙ্গে চেন্নাই যাননি ধোনি। সিএসকে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে চেন্নাই সুপার কিংস অধিনায়ক আমদাবাদ থেকে গিয়েছেন মুম্বইয়ে। কোকিলাবেন হাসপাতালে গিয়ে চিকিৎসক দীনশ পারদিওয়ালাকে দিয়ে চোট পরীক্ষা করান ধোনি। ধোনির বাঁ হাঁটুর অস্ত্রোপচার করাতে হবে। সম্ভবত বৃহস্পতিবারই মুম্বইয়ের হাসপাতালে তাঁর অস্ত্রোপচার হবে। চোটের জন্য আইপিএলে উইকেট রক্ষা করতে সমস্যা না হলেও ঠিক মতো দৌড়তে পারছিলেন না তিনি। সে জন্য ব্যাটিং অর্ডারে নিজেকে অনেকটা পিছিয়ে দিয়েছিলেন। খেলার বাইরে অন্য সময় বাঁ হাঁটুতে বরফ বেঁধে রাখতে দেখা যেত ধোনিকে। চোটের প্রভাব অবশ্য ধোনির পারফরম্যান্স বা নেতৃত্বে পড়েনি।

Advertisement

আগামী বছরও আইপিএল খেলার চেষ্টা করবেন বলে জানিয়েছেন ধোনি। আমদাবাদে সতীর্থদের বিদায় জানানোর সময় আগামী বছরের জন্য বার্তা দিয়েছেন চেন্নাই অধিনায়ক। সতীর্থদের দেওয়া ধোনির সেই বার্তার কথা জানিয়েছেন তুষার দেশপাণ্ডে। তিনি জানিয়েছেন, আইপিএল জেতায় প্রথমেই সবাইকে শুভেচ্ছা জানান ধোনি। তুষার বলেন, ‘‘ধোনি ভাই বলে, ‘তোমরা গোটা মরসুম জুড়ে যে পরিশ্রম করেছ তার ফসল পেয়েছ। এই জয়ের নেপথ্যে দলের প্রত্যেকে আছে। যারা খেলেছে তারা তো বটেই, যারা পাশে থেকে সাহায্য করেছে তাদের প্রত্যেককে ধন্যবাদ।’’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন