Mumbai Cricket Association

টেস্ট বিশ্বকাপ ফাইনালের সময়ই রোহিত, রাহানেদের প্রস্তুতি শিবিরে ডাকল মুম্বই!

আগামী ৭ জুন থেকে শুরু হচ্ছে টেস্ট বিশ্বকাপ ফাইনাল। পরের সপ্তাহেই হবে মুম্বইয়ের বিশেষ প্রস্তুতি শিবির। ডাকা হয়েছে রোহিত-সহ ভারতীয় দলের পাঁচ ক্রিকেটারকে। ডাকা হয়েছে আনফিট শ্রেয়সকেও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ২০:৩৩
Share:

রোহিত, রাহানেদের আগামী সপ্তাহে প্রস্তুতি শিবিরে ডাকল মুম্বই। ছবি: টুইটার।

ঘরোয়া ক্রিকেট মরসুম শুরু হতে এখনও দেরি আছে। তাই আগামী সপ্তাহে একটি বিশেষ প্রস্তুতি শিবিরের আয়োজন করেছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। সেই প্রস্তুতি শিবিরে রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আয়ারদের যোগ দিতে বলা হয়েছে। ৩৫ জন ক্রিকেটারের তালিকায় রয়েছে অজিঙ্ক রাহানে, শার্দূল ঠাকুর, যশস্বী জয়সওয়ালের নামও।

Advertisement

‘অফ সিজন’-এ ক্রিকেটাররা কেমন অবস্থায় আছেন, তা জানার জন্য একটি প্রস্তুতি শিবিরের আয়োজন করছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। সেই শিবিরে যোগ দিতে বলা হয়েছে ভারতীয় দলে থাকা মুম্বইয়ের ক্রিকেটারদেরও। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলতে রোহিত, রাহানে, শার্দূলরা এখন ইংল্যান্ডে। রিজার্ভ সদস্য হিসাবে ভারতীয় দলের সঙ্গে রয়েছেন যশস্বী এবং সূর্যকুমার। আগামী ৭ জুন থেকে শুরু হবে টেস্ট বিশ্বকাপের ফাইনাল। অস্ত্রোপচারের পর রিহ্যাবের জন্য শ্রেয়স রয়েছেন বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমিতে। এই কোনও তথ্য অজানা থাকার কথা নয় মুম্বইয়ের নির্বাচকদের। তবু আগামী সপ্তাহের শিবিরে তাঁদের ডাকা হয়েছে।

মুম্বইয়ের নবনিযুক্ত প্রধান নির্বাচক রাজু কুলকার্নির নেতৃত্বে ৩৫ জন ক্রিকেটারের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় রয়েছেন ভারতীয় দলের সঙ্গে থাকা পাঁচ ক্রিকেটার এবং শ্রেয়সের নাম। তাঁদের সকলকে শিবিরে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। যদিও গত বছর মুম্বইয়ের হয়ে রঞ্জি ট্রফি খেলা জোরে বোলার সিদ্ধার্থ রাউতের নাম নেই তালিকায়। স্বাভাবিক ভাবেই মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের এই নির্দেশ ঘিরে তৈরি হয়েছে চাঞ্চল্য।

Advertisement

বৃহস্পতিবার মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি অমল কালের নেতৃত্বে ক্রিকেটের উন্নতি নিয়ে একটি বৈঠক হয়। সেই বৈঠকে আগামী সপ্তাহে বিশেষ প্রস্তুতি শিবির করার সিদ্ধান্ত হয়। তার পর শুক্রবার ৩৫ ক্রিকেটারের নাম ঘোষণা করেছে নির্বাচক কমিটি। সেই তালিকা নিয়ে প্রশ্ন উঠেছে। মুম্বইয়ের নির্বাচকরা কি টেস্ট বিশ্বকাপ ফাইনালের কথা জানেন না?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন