Mumbai Indians on Rohit Sharma

১০ বছর পরে নেতৃত্বে থেকে সরিয়ে রোহিতকে নিয়ে মুখ খুলল মুম্বই, কী বলল মুকেশ অম্বানীর দল?

আইপিএলের আগামী মরসুমের আগে রোহিত শর্মাকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। নতুন অধিনায়ক করা হয়েছে হার্দিক পাণ্ড্যকে। রোহিতকে নিয়ে কী বলল মুম্বই ফ্র্যাঞ্চাইজি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ২০:৩৬
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র

১০ বছর ধরে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক ছিলেন রোহিত শর্মা। আগামী মরসুমের আগে তাঁকে সরিয়ে দিয়েছেন মুকেশ অম্বানীর দলে। নতুন অধিনায়ক করা হয়েছে হার্দিক পাণ্ড্যকে। রোহিতকে সরিয়ে তাঁকে নিয়ে মুখ খুলেছে মুম্বই। কী বলেছে পাঁচ বারের আইপিএল জয়ী দল?

Advertisement

রোহিতকে সরিয়ে দেওয়ার খবর দিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সের গ্লোবাল হেড অফ পারফরম্যান্স মাহেলা জয়বর্ধনে। রোহিতকে নিয়ে মুখ খুলেছেন তিনি। জয়বর্ধনে বলেন, ‘‘দুর্দান্ত অধিনায়কত্বের জন্য রোহিতকে ধন্যবাদ। ২০১৩ সাল থেকে মুম্বইয়ের নেতা হিসাবে ও খুব ভাল কাজ করেছে। ওর অধিনায়কত্বে মুম্বই শুধু দুর্দান্ত সাফল্যই পায়নি, রোহিতও আইপিএলের অন্যতম সেরা অধিনায়ক হিসাবে নিজের জায়গা পাকা করেছে।’’

অধিনায়কত্ব থেকে সরিয়ে দিলেও দলের রোহিতকে প্রয়োজন বলে জানিয়েছেন জয়বর্ধনে। তিনি বলেন, ‘‘রোহিতের অধিনায়কত্বে মুম্বই আইপিএলের অন্যতম সেরা দল হয়ে উঠেছে। আগামী দিনেও মাঠের ভিতরে ও বাইরে রোহিতের অভিজ্ঞতা দলের সম্পদ। আমি নিশ্চত ওর কাছ থেকে সেটা আমরা পাব।’’

Advertisement

রোহিতের অধীনেই আইপিএল কেরিয়ার শুরু হয়েছিল হার্দিকের। মুম্বইয়েই উত্থান হয়েছিল তাঁর। সেখান থেকেই জাতীয় দলে সুযোগ। যদিও গত দু’বছর মুম্বইয়ের হয়ে খেলেননি তিনি। চলে গিয়েছিলেন গুজরাত টাইটান্সে। সেই দলের অধিনায়ক হিসাবে আইপিএল জিতেছেন হার্দিক। এ বার নাটকীয় ভাবে তাঁকে কিনেছে মুম্বই। তখনই জল্পনা শুরু হয়েছিল। সেটাই হল। পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়ককে সরিয়ে হার্দিককে দেওয়া হল দায়িত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন