India vs Pakistan

রবিবার ভারতের বিরুদ্ধে নামার আগে শাহিনের হুঙ্কার, ‘সবে তো শুরু, রাত এখনও ফুরোয়নি’’

ভারতের বিরুদ্ধে রবিবার এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে নামবে পাকিস্তান। তার আগে হুঙ্কার শোনা গেল শাহিন আফ্রিদির গলায়। পাকিস্তানের পেসার বললেন, তাঁর সেরাটা এখনও দেখেনি ভারত।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:০৩
Share:

শাহিন আফ্রিদি। — ফাইল চিত্র।

সত্যজিৎ রায়ের ‘সোনার কেল্লা’ সিনেমায় মন্দার বোস বলেছিলেন, ‘রাত এখনও ফুরোয়নি। মন্দার বোসকে তো চেনো না।’ ভারত-পাকিস্তান ম্যাচের আগে ঠিক সে রকমই হুঙ্কার শোনা গেল শাহিন আফ্রিদির গলায়। পাকিস্তানের পেসার বললেন, এই তো সবে শুরু। তাঁর সেরাটা এখনও দেখেনি ভারত। রবিবারই সেরাটা দেখা যেতে পারে। পাশাপাশি এটাও জানালেন, তাঁর এতখানি আত্মবিশ্বাসী হওয়ার কারণ। জানালেন কী ভাবে ভারতের ক্রিকেটারদের চাপে ফেলতে হবে সেটা শিখে নিয়েছেন আইপিএলে খেলা বিভিন্ন ক্রিকেটারের থেকে।

Advertisement

রবিবার নামার আগে শাহিন জানিয়েছেন, ভারতের বিরুদ্ধে যে কোনও ম্যাচই বিশেষ অনুভূতির। তার পরেই হুঙ্কার, নিজের সেরাটা দেওয়া এখনও বাকি। গ্রুপে ভারতের বিরুদ্ধে ম্যাচে চার উইকেট নিয়েছিলেন। রবিবার নিজেকে ছাপিয়ে যেতে মরিয়া শাহিন।

পাকিস্তানের পেসার বলেছেন, “ভারতের বিরুদ্ধে সব ম্যাচই ভাল লাগে। প্রচুর মানুষ খেলা দেখেন। যখন ছোট ছিলাম। সমর্থক হিসাবে এই ম্যাচের জন্যে অপেক্ষা করে থাকতাম। তার পরে অনূর্ধ্ব-১৬ ক্রিকেটে খেলেছি। গ্রুপের ম্যাচে আমার বোলিংকে সেরা বলছি। এই তো সবে শুরু। অনেক ভাল বোলিং অপেক্ষা করে রয়েছে। আমার সেরাটা দেওয়া এখনও বাকি।

Advertisement

পাকিস্তানের ক্রিকেটারেরা অনেক দিন ধরেই আইপিএলে খেলেন না। কিন্তু আইপিএলে খেলা ক্রিকেটারদের থেকে ভারত-বধের মন্ত্র নিয়েই নামছেন শাহিন। বলেছেন, “বিদেশি যে সমস্ত ক্রিকেটারেরা আইপিএলে থেকে ওদের থেকে ভারতীয় ব্যাটারদের সম্পর্কে অনেক কিছু শুনেছি। স্পিনাররা পরের ম্যাচে সাহায্য পেতে পারে বলে শুনেছি। কিন্তু আমরাও ভাল লেংথে বল করে ওদের চাপে ফেলতে চাই। এশিয়া কাপে আমাদের পারফরম্যান্স ভাল। বিশ্বের এক নম্বর দল আমরা। প্রস্তুতিও সে ভাবেই নিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন