T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপে সুযোগ হয়নি, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর কেকেআরের প্রাক্তন ক্রিকেটারের

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন অভিজ্ঞ অলরাউন্ডার। কেকেআরের হয়ে খেলা কিউয়ি ক্রিকেটার দেশের হয়ে শেষ খেলেন ২০২০ সালে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১৬:৩০
Share:

কলকাতা নাইট রাইডার্স দল। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা ব্যাটারের। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অলরাউন্ডার দেশের হয়ে খেলেছেন একটি টেস্ট, ৫৭টি এক দিনের ম্যাচ এবং ৬৫টি টি-টোয়েন্টি ম্যাচ। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর তিনটি শতরানও রয়েছে।

Advertisement

কলিন মুনরো আশা করেছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকবেন। কিন্তু নিউ জ়িল্যান্ডের নির্বাচকেরা অভিজ্ঞ অলরাউন্ডারকে আসন্ন বিশ্বকাপের দলে রাখেননি। আন্তর্জাতিক ক্রিকেটে আর সুযোগ পাবেন না বুঝেই অবসরের সিদ্ধান্ত ঘোষণা করেছেন তিনি। মুনরো দেশের হয়ে শেষ খেলেন ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে। সেই অর্থে গত চার বছর তাঁকে দেখা যায়নি আন্তর্জাতিক ক্রিকেটে।

অবসরের সিদ্ধান্ত ঘোষণা করে কেকেআরের প্রাক্তন ক্রিকেটার জানিয়েছেন, ‘‘দেশের হয়ে শেষ ম্যাচ খেলার পরেও দলে ফেরার আশা ছাড়িনি। ফ্র্যাঞ্চাইজ়ি লিগে ভাল পারফরম্যান্স করার পর দলে ডাক পাব ভেবেছিলাম। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিউ জ়িল্যান্ড দল দেখএ মনে হল, অবসর ঘোষণার এটাই সেরা সময়।’’

Advertisement

৩৭ বছরের মুনরোর টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিল ২০১২ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। আন্তর্জাতিক ক্রিকেটে সেটাই ছিল তাঁর প্রথম ম্যাচ। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর শেষ ম্যাচটিও ছিল ২০ ওভারের। সেই ম্যাচে প্রতিপক্ষ ছিল ভারত। ২০১৬ সালে তিনি খেলেছেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। সে বছর থেকেই তিনি ওয়েস্ট ইন্ডিজ়ের ফ্র্যাঞ্চাইজ়ি ট্রিনবাগো নাইট রাইডার্সের ক্রিকেটার। দিল্লি ক্যাপিটালসের হয়েও আইপিএল খেলেছেন মুনরো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন