Kane Williamson

বাংলাদেশের বিরুদ্ধে কঠিন পরিস্থিতিতে শতরান, ব্র্যাডম্যান, বিরাটকে ছুঁয়ে ফেললেন উইলিয়ামসন

বাংলাদেশের বিরুদ্ধে শতরান করেছেন কেন উইলিয়ামসন। এই শতরানের সঙ্গে কিংবদন্তি ডন ব্র্যাডম্যান ও ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলিকে ছুঁয়ে ফেলেছেন উইলিয়ামসন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৮:২১
Share:

বাংলাদেশের বিরুদ্ধে শতরানের পথে কেন উইলিয়ামসন। ছবি: পিটিআই

পরিস্থিতি সহজ ছিল না। সিলেটে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে ব্যাট করতে নেমে তত ক্ষণে ফিরে গিয়েছেন দুই ওপেনার। নিয়মিত ব্যবধানে উইকেট পড়ছে। সেই পরিস্থিতিতে এক দিক ধরে রাখলেন কেন উইলিয়ামসন। করলেন শতরান। এই শতরানের সঙ্গে সঙ্গে কিংবদন্তি ডন ব্র্যাডম্যান ও ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলিকে ছুঁয়ে ফেললেন উইলিয়ামসন।

Advertisement

নিউ জ়িল্যান্ডের দুই ওপেনার টম লাথাম ২১ ও ডেভন কনওয়ে ১২ রানে আউট হন। হেনরি নিকোলস করেন ১৯ রান। টম ব্লান্ডেলের ব্যাট থেকে আসে মাত্র ৬ রান। কিন্তু এক দিকে টিকেছিলেন উইলিয়ামসন। নিজের উইকেট ছুড়ে গিয়ে আসেননি তিনি। প্রথমে ড্যারিল মিচেল ও তার পরে গ্লেন ফিলিপ্সের সঙ্গে জুটি বেঁধে দলের রানকে এগিয়ে নিয়ে যেতে থাকেন।

নিউ জ়িল্যান্ডের বাকি ব্যাটারেরা যেখানে কেউ অর্ধশতরান করতে পারেননি সেখানে শতরান করেন উইলিয়ামসন। শেষ পর্যন্ত ২০৫ বলে ১০৪ রান করে আউট হন তিনি। মারেন ১১টি চার। উইলিয়ামসন যখন আউট হয়ে ফিরছেন তখন অনেকটা ভাল জায়গায় নিউ জ়িল্যান্ড। দ্বিতীয় দিনের শেষে বাংলাদেশের থেকে ৪৪ রান পিছিয়ে তারা। এখনও ২ উইকেট হাতে রয়েছে নিউ জ়িল্যান্ডের।

Advertisement

টেস্টে নিজের ২৯তম শতরান করেছেন উইলিয়ামসন। ৯৫তম টেস্টে এই কীর্তি গড়েছেন তিনি। বিরাট ২৯টি শতরান করেছেন ১১১টি টেস্টে। ব্র্যাডম্যান ৫২টি টেস্টে ২৯টি শতরান করেছিলেন। অর্থাৎ, বিরাটের থেকে অনেক কম টেস্ট খেলে সম সংখ্যক শতরান করেছেন উইলিয়ামসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন