India vs Pakistan

টি২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিউ ইয়র্কেই হবে তো? খুঁজেই পাওয়া যাচ্ছে না স্টেডিয়াম

শুক্রবার টি-টোয়েন্টি বিশ্বকাপে সরকারি সূচি প্রকাশিত হয়েছে। আগামী ৯ জুন নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ অনুষ্ঠিত হবে। কোথায় সেই স্টেডিয়াম?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৬:৩২
Share:

এখানেই নাকি হবে স্টেডিয়াম, যেখানে হবে ভারত-পাকিস্তান ম্যাচ। ছবি: এক্স।

শুক্রবার টি-টোয়েন্টি বিশ্বকাপে সরকারি সূচি প্রকাশিত হয়েছে। আগামী ৯ জুন নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ অনুষ্ঠিত হবে। কিন্তু স্টেডিয়াম বলা হলেও নাসাউ কাউন্টিতে কি আদৌ কোনও স্টেডিয়াম রয়েছে? ভাইরাল হওয়া বিভিন্ন ছবিতে দেখা যাচ্ছে, স্টেডিয়াম তৈরির কাজ সবে শুরু হয়েছে। ফলে নির্দিষ্ট সময়ে স্টেডিয়াম তৈরি করে ফেলা যাবে কি না তা নিয়েই সন্দেহ দেখা দিয়েছে।

Advertisement

পিটার ডেলা পেনা নামে এক ফ্রিল্যান্স ক্রিকেট সাংবাদিক বেশ কিছু ছবি এবং ভিডিয়ো এক্স হ্যান্ডলে পোস্ট করেছেন। সেখান নাসাউ কাউন্টি স্টেডিয়াম যেখানে হওয়ার কথা সেই আইজ়েনহাওয়ার পার্কের ছবি দেওয়া হয়েছে। সেখানে স্টেডিয়ামের কোনও নামগন্ধ নেই। ফাঁকা একটি মাঠের ছবি দেওয়া হয়েছে।

পিটার লিখেছেন, “স্টেডিয়াম তৈরি হচ্ছে? ওরা মাঠের একটা অংশও খোঁড়েনি। ফেব্রুয়ারির আগে সেটা হবে বলে মনেও হয় না। এটাই হল নাসাউ কাউন্টি, নিউ ইয়র্কের স্টেডিয়ামের আসল চিত্র, যেখানে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ হবে। এ দিকে, আমেরিকার ক্রিকেট সংস্থার তরফে এখনও নির্দিষ্ট করে স্টেডিয়াম তৈরি হওয়ার দিনক্ষণ জানানো হয়নি।

Advertisement

তবে সে দেশের এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আইজেনহাওয়ার পার্কে ৩৪ হাজার আসন বিশিষ্ট একটি স্টেডিয়াম তৈরি হবে। অক্টোবর মাসে তার অনুমোদন চাওয়া হয়েছিল। তা এখনও পাওয়া যায়নি। আইসিসি-র দাবি, এই মাঠে মডিউলার স্টেডিয়াম তৈরি করা হতে পারে। অর্থাৎ কোনও একটি প্রতিযোগিতার জন্য অস্থায়ী ভাবে তৈরি করা স্টেডিয়াম।

নাসাউ কাউন্টিতে বিশ্বকাপের ম্যাচ হবে এ কথা ঘোষণার পর থেকেই নিউ ইয়র্কের মেয়র এরিক অ্যাডামস চাপে রয়েছেন। কারণ স্থানীয় বাসিন্দারা চান না এলাকার এত বড় উদ্যানকে কেন্দ্র করে ক্রিকেটযজ্ঞ হোক। তারা প্রতিবাদও করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন