Bangladesh

Bangladesh: দ্বিতীয় টেস্টেও বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা, রান পেলেন না শাকিবও

দ্বিতীয় টেস্টেও হতাশ করলেন বাংলাদেশের ব্যাটাররা। ২৩৪ রানেই শেয হয়ে গেল শাকিবদের ইনিংস। ক্যারিবিয়ান বোলারদের সামনে স্বচ্ছন্দ ছিলেন না কেউই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১৩:২৫
Share:

বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা চলছেই। ছবি: টুইটার

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও ছন্দে ফিরতে পারলেন না বাংলাদেশের ব্যাটাররা। প্রথম টেস্টের মতো না হলেও এই ম্যাচেও ব্যাটিং ব্যর্থতা সঙ্গী হল শাকিব আল হাসানদের। বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হল ২৩৪ রানে। প্রথম দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজের রান ৬৭। উইকেটে রয়েছেন দুই ওপেনারই।

Advertisement

ওপেনার তামিম ইকবাল এবং লিটন দাস ছাড়া বাংলাদেশের কোনও ব্যাটারই তেমন কিছু করতে পারলেন না। প্রথম ইনিংসে ব্যর্থ হলেন অধিনায়ক শাকিবও। ওয়েস্ট ইন্ডিজের জোরে বোলারদের সামনে স্বচ্ছন্দে ছিলেন না কেউই। নিয়মিত ব্যবধানে উইকেট হারায় বাংলাদেশ। ওপেনিং জুটিতে ওঠা ৪১ রানই সফরকারীদের সর্বোচ্চ জুটি।

তামিম করেন ৪৬ রান। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে লিটনের অবদান ৫৩ রান। মাহমুদুল হাসান জয় (১০), নাজমুল হোসেন শান্ত (২৬), আনামুল হক (২৩), শকিব (৮), নুরুল হাসান (৭), মেহদি হাসান মিরাজরা (৯) কেউই রান পেলেন না। শেষ দিকে দুই বোলার এবাদত হোসেন এবং শরিফুল ইসলাম নবম উইকেটের জুটিতে ৩৬ রান তুলে বাংলাদেশকে সম্মানজনক জায়গায় পৌঁছে দেন। শরিফুল ২৬ রান করে জায়দেন সিলসের বলে আউট হন। ২১ রানে অপরাজিত থাকেন এবাদত।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে সফলতম আলজারি জোসেফ ৫০ রানে ৩ উইকেট নিয়েছেন। সিলস ৩ উইকেট নিয়েছেন ৫৩ রান দিয়ে। ২টি করে উইকেট অ্যান্ডারসন ফিলিপ এবং কাইল মেয়ার্সের। আয়োজকরা ভালই শুরু করেছেন প্রথম ইনিংস। অধিনায়ক ক্রেগ ব্রেথওয়েট ৩০ এবং জন ক্যাম্পবেল ৩২ রানে অপরাজিত রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন