T20 World Cup 2021

T20 World Cup 2021: নামিবিয়াকে ৪৫ রানে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে পাকিস্তান

১৯০ রান তুলে ম্যাচ জেতার চেষ্টা নামিবিয়ার মধ্যে দেখা না গেলেও, ২০ ওভার ব্যাট করল তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২১ ২৩:১১
Share:

সেমিফাইনালে পাকিস্তান। ছবি: টুইটার থেকে

টস জিতলেই ফিল্ডিং নাও। এ বারের বিশ্বকাপে জেতার নাকি এটাই এক মাত্র মন্ত্র। মঙ্গলবার সেই ধারণা ভেঙে দিলেন বাবর আজমরা। নামিবিয়ার বিরুদ্ধে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ম্যাচ জেতে ৪৫ রানে।

Advertisement

উল্টো দিকের দলটা হতে পারে ক্রিকেট বিশ্বে ‘দুধের শিশু’। দাঁতই গজায়নি কামড়ে দেওয়ার মতো। তবু সেই নামিবিয়ার বিরুদ্ধেই প্রথম ১০ ওভারে বাবর এবং মহম্মদ রিজওয়ানের জুটি তুলল মাত্র ৫৯ রান। প্রথমে ব্যাট করা কঠিন হলে কী ভাবে ব্যাট করতে হয় সেটাই যেন শেখালেন দু’জনে। পরের ১০ ওভারে পাকিস্তান তুলল ১৩০ রান। দেখিয়ে দিল কঠিন পিচে খেলার মন্ত্র। হাতে উইকেট রেখে খেললে প্রথমে ব্যাট করেও যে লড়াই করার মতো রান করা যায়, সেটাই দেখালেন তাঁরা। নামিবিয়ার বিরুদ্ধে ৪৯ বলে ৭০ রান করলেন বাবর। রিজওয়ান করলেন ৫০ বলে অপরাজিত ৭৯। শেষ ওভারে ২৪ রান করেন তিনি।

১৯০ রানের লক্ষ্য দেখে অনভিজ্ঞ নামিবিয়া দলের চাপে পড়ে যাওয়ার কথা ছিল। উল্টো দিকে যদি শাহিন আফ্রিদি, হাসান আলিদের দৌড়ে আসতে দেখে তা হলে সেই চাপ আরও বেড়ে যাওয়া উচিত। দ্বিতীয় ওভারেই একটি উইকেট পড়ে যাওয়ায় মনে করা হয়েছিল নামিবিয়া হয়তো তাসের ঘরের মতো ভেঙে পড়বে। কিন্তু তা হল না ১০ ওভার শেষে দেখা গেল স্কোর বোর্ডে ৭০ রান তুলে ফেলেছে নামিবিয়া। হারিয়েছে মাত্র দু’টি উইকেট।

Advertisement

১৯০ রান তুলে ম্যাচ জেতার চেষ্টা নামিবিয়ার মধ্যে দেখা না গেলেও, ২০ ওভার ব্যাট করল তারা। পাকিস্তানের বোলারদের সামলে ১৪৪ রান তুলল নামিবিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন