Haris Rauf

নিধিরাম সর্দার! প্যাড, গ্লাভস, হেলমেট না পরেই ব্যাট করতে নামলেন পাক ক্রিকেটার, তার পর...

ব্যাট করতে নামার সময় প্যাড, গ্লাভস ও হেলমেটই পরলেন না হ্যারিস রউফ। কেবলমাত্র ব্যাট নিয়েই মাঠে নেমে পড়লেন তিনি। এই ঘটনায় হাসির রোল পড়ে যায় নিজের দলেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৬:৪২
Share:

হ্যারিস রউফ। —ফাইল চিত্র

ব্যাট করতে নেমেছেন হ্যারিস রউফ। অথচ তাঁর মাথায় হেলমেট বা হাতে গ্লাভস নেই। এমনকি, প্যাডও পরেননি পাকিস্তানের ক্রিকেটার। শুধুমাত্র ব্যাট হাতেই নেমে পড়েছেন তিনি। রউফের এই কাণ্ড দেখে হেসে ফেলেন তাঁর দলের ক্রিকেটারেরাই।

Advertisement

ঘটনাটি ঘটেছে বিগ ব্যাশ লিগে। মেলবোর্ন স্টার্স বনাম সিডনি থান্ডারের খেলা চলছিল। মেলবোর্নের হয়ে খেলছিলেন রউফ। ইনিংসে শেষ ওভারের শেষ বলের আগে উইকেট পড়ে। ফলে শেষ বল খেলার জন্য নামতে হয় রউফকে। তা-ও নন-স্ট্রাইকিং প্রান্তে।

সেই কারণে প্রথমে শুধু ব্যাট নিয়ে নামতে যাচ্ছিলেন রউফ। পরে সতীর্থদের কথায় হেলমেট ও গ্লাভস সঙ্গে নেন। কিন্তু প্যাড পরেননি। সেই অবস্থাতেই মাঠে নেমে ক্রিজে দাঁড়িয়ে পড়েন। সেখানে গিয়ে তিনি গ্লাভস ও হেলমেট পরেন। রউফ হয়তো ভেবেছিলেন শেষ বলটি স্ট্রাইকিং প্রান্তে থাকা তাঁর সতীর্থ খেলে দেবেন। তাঁকে আর ব্যাট করতে হবে না। সেই কারণে প্যাড পরেননি তিনি। শেষ বল তাঁকে খেলতেও হয়নি। কারণ, সেই বলেই উইকেট পড়ে স্টার্সের।

Advertisement

রউফের কাণ্ড দেখে প্রতিপক্ষ তো বটেই তাঁর নিজের দলের ক্রিকেটারেরাও হেসে ফেলেন। সাধারণত ক্রিকেটে এই দৃশ্য দেখা যায় না। অনেক সময় মাঠে নেমে তার পর গ্লাভস বা হেলমেট ক্রিকেটারেরা পরেন। কিন্তু প্যাড ছাড়া কাউকে নামতে দেখা যায় না। অথচ আম্পায়ারেরা তাঁকে আটকাননি। খেলার অনুমতি দেন রউফকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন