India vs Pakistan

বুমরাকে উপহার দিলেন আফ্রিদি, দুই দেশের দুই পেসারের বন্ধুত্ব দেখল বিশ্ব

মাঠের মধ্যে লড়াই হলেও ক্রিকেটারেরা যে মাঠের বাইরে একে অপরের বন্ধু তা প্রমাণ করে দিলেন শাহিন শাহ আফ্রিদি। যদিও এর আগে মাঠের বাইরে একাধিক বার দুই দেশের ক্রিকেটারদের মধ্যে বন্ধুত্ব দেখা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ০৫:৫৩
Share:

যশপ্রীত বুমরা এবং শাহিন আফ্রিদি। ছবি: টুইটার।

ভারত এবং পাকিস্তানের ক্রিকেটারদের মুখোমুখি হওয়া মানেই একে অপরকে দেখে নেওয়ার হমকি। মাঠের মধ্যে লড়াই হলেও ক্রিকেটারেরা যে মাঠের বাইরে একে অপরের বন্ধু তা প্রমাণ করে দিলেন শাহিন শাহ আফ্রিদি। যদিও এর আগে একাধিক বার দুই দেশের ক্রিকেটারদের মধ্যে মাঠের বাইরে বন্ধুত্ব দেখা গিয়েছে। সেই তালিকায় নাম লেখালেন শাহিনও। সদ্য বাবা হওয়া বুমরাকে উপহার তুলে দিলেন তিনি।

Advertisement

রবিবার কলম্বোয় বৃষ্টির কারণে পুরো ম্যাচ খেলা হয়নি। সোমবার রিজার্ভ দিনে খেলা হবে। তার আগে রবিবার বুমরার হাতে উপহার তুলে দিলেন শাহিন। সদ্য বাবা হওয়ার কারণেই উপহার দিলেন বুমরাকে। টুইটারে (এখন এক্স) পাকিস্তান ক্রিকেট বোর্ড একটি ভিডিয়ো পোস্ট করে। সেখানে দেখা যাচ্ছে বুমরাকে ডেকে তাঁর হাতে পুরস্কার তুলে দিচ্ছেন শাহিন। পাক পেসার বলেন, “তোমার সন্তানকে ঈশ্বর আশীর্বাদ করুন। এক দিন ও বুমরা হয়ে উঠবে এই আশা করি।”

৪ সেপ্টেম্বর বুমরা এবং তাঁর স্ত্রী সঞ্জনা গণেশনের সন্তানের জন্ম হয়। সেই কথা সমাজমাধ্যমে জানিয়েছিলেন বুমরা। তিনি ছেলের নাম রেখেছেন অঙ্গদ। সোমবার সকালে একটি ছবি পোস্ট করে বুমরা লেখেন, “আমাদের ছোট পরিবার একটু বেড়ে গেল। যতটা ভেবেছিলাম তার থেকেও বেশি খুশি হয়েছি। আজ সকালে আমাদের ছেলে অঙ্গদ যশপ্রীত বুমরা পৃথিবীর আলো দেখল। আমরা দু’জনেই অত্যন্ত খুশি। জীবনের এই নতুন অধ্যায় শুরু হওয়ার জন্যে আর তর সইছে না।” সে দিনই এশিয়া কাপে নেপালের বিরুদ্ধে ম্যাচ ছিল ভারতের। বুমরা যদিও পাকিস্তান ম্যাচের পরেই দেশে ফিরে এসেছিলেন। সন্তানের জন্মের সময়ে স্ত্রীয়ের পাশেই ছিলেন তিনি।

Advertisement

গত এক বছর চোটের কারণে খেলতে পারেননি বুমরা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে দলে ফেরানো হয়েছিল তাঁকে। চোট সারিয়ে ফিরে সিরিজ় সেরাও হয়েছিলেন বুমরা। এশিয়া কাপে তাঁর থেকে ভাল ফলের আশায় ভারতীয় সমর্থকেরা। পাকিস্তানের বিরুদ্ধে বৃষ্টির কারণে বল করেনি ভারত। নেপালের বিরুদ্ধে খেলতে পারেননি বুমরা। রবিবার পাকিস্তানের বিরুদ্ধে পুরো খেলা না হওয়ায় এখনও এশিয়া কাপে বল করতে দেখা যায়নি বুমরাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন