Imran Khan

গ্রেফতার হওয়া ইমরানের পাশে পাকিস্তানের পেসার শাহিন আফ্রিদি

শনিবার দুপুরে গ্রেফতার করা হয় ইমরানকে। এর পরেই শাহিন তাঁর সমর্থনে সমাজমাধ্যমে কালো রঙের একটি কার্ডের ছবি দেন। ‘ডিসপ্লে পিকচারটি’ও কালো করে দেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১৫:৪৮
Share:

শাহিন আফ্রিদি। —ফাইল চিত্র।

ইমরান খান গ্রেফতার হওয়ার পর তাঁর পাশে দাঁড়ালেন শাহিন আফ্রিদি। পাকিস্তানের বিশ্বকাপজয়ী (১৯৯২) অধিনায়ক এবং প্রাক্তন প্রধানমন্ত্রী তোষাখানা মামলায় অভিযুক্ত। তাঁকে শনিবার দুপুরে গ্রেফতার করা হয়। তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে তাঁকে। পাশাপাশি, তাঁকে এক লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে। এর পরেই শাহিন তাঁর সমর্থনে টুইটারের ‘ডিসপ্লে পিকটার’টি কালো করে দেন।

Advertisement

ইসলামাবাদের একটি আদালত পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর চেয়ারম্যান ইমরানের সাজা ঘোষণা করে। তার পরেই পাক পঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরের জামান পার্ক এলাকার বাড়ি থেকে গ্রেফতার করা হয় প্রাক্তন প্রধানমন্ত্রীকে। তাঁকে আপাতত লাহোরের কোট লখপত জেলে পাঠানো হয়েছে বলে পাক সংবাদমাধ্যম জানিয়েছে। ইমরান গ্রেফতার হওয়ার এক ঘণ্টার মধ্যেই দেখা যায় টুইটারে নিজের ডিসপ্লে ছবিটি কালো রঙের করে দিয়েছেন শাহিন। পাক পেসার কালো রঙের একটি ‘কার্ড’ পোস্টও করেছিলেন, পরে সেটি মুছে দেন। যদিও ডিসপ্লে ছবিটি কালোই রেখেছেন তিনি। এটাই প্রথম নয়, এর আগে ইমরান দু’দিনের জন্য গ্রেফতার হয়েছিলেন। তখন শাহিন বিশ্বকাপজয়ী অধিনায়কের সঙ্গে একটি ছবি পোস্ট করেছিলেন সমাজমাধ্যমে।

শাহিন এখন ইংল্যান্ডে। ওয়েলশ ফায়ারের হয়ে ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতায় খেলছেন। হ্যারিস রউফও খেলছেন সেখানে। এই মাসের শেষে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলবে পাকিস্তান। সেই এক দিনের সিরিজ়ে খেলতে দেখা যাবে শাহিনকে। তার পর এশিয়া কাপ রয়েছে। সেটা হবে পাকিস্তান এবং শ্রীলঙ্কায়। সেই প্রতিযোগিতায় পাকিস্তানের প্রথম ম্যাচ ৩০ অগস্ট। নেপালের বিরুদ্ধে খেলবেন বাবর আজ়মেরা। ভারতের বিরুদ্ধে তাঁদের ম্যাচ ২ সেপ্টেম্বর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন