Pakistan vs Australia

Pakistan vs Australia 2022: পিচ না জাতীয় সড়ক! একটিও ঘাস না থাকা রাওয়ালপিন্ডির বাইশ গজ নিয়ে মিম টুইটারে

করোনার পর এই প্রথম দেশের বাইরে টেস্ট খেলতে গিয়েছে অস্ট্রেলিয়া। তাই বিদেশের মাটিতে খেলতে নামার আগে পিচ নিয়ে উৎসাহ রয়েছে তাদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২২ ১৭:০৪
Share:

পিচ দেখছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ছবি: টুইটার থেকে

৪ মার্চ থেকে শুরু পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া টেস্ট। ২৮ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে নামছে অস্ট্রেলিয়া। রাওয়ালপিন্ডিতে হবে প্রথম টেস্ট। কিন্তু সেখানকার পিচ কেমন? অস্ট্রেলিয়ার সম্প্রচার সংস্থা পিচের সঙ্গে তুলনা করেছে রাস্তার।

করোনার পর এই প্রথম দেশের বাইরে টেস্ট খেলতে গিয়েছে অস্ট্রেলিয়া। তাই বিদেশের মাটিতে খেলতে নামার আগে পিচ নিয়ে উৎসাহ রয়েছে তাদের। সেই পিচের যে ছবি দেখা যাচ্ছে তাতে কোনও ঘাস নেই। প্রথম টেস্টের পিচ পাটা হবে বলেই মনে করছে অস্ট্রেলিয়ার সম্প্রচারকারী সংস্থা।

Advertisement

পিচ দেখে অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লায়ন বলেন, ‘‘টেস্ট ম্যাচ জুড়ে আমার ভূমিকা পাল্টাতে চলেছে। কোনও কোনও সময় আসবে যখন আমাকেই টেস্টটা ধরে রাখতে হবে। আমার কাছে আক্রমণ করার সুযোগ এলে, আমি করবই। আমাদের প্রতিটা বোলার তৈরি নিজের ভূমিকা পালন করার জন্য। এমন ভাবেই দল তৈরি করা হয়েছে যে সব পরিস্থিতির জন্য তৈরি থাকব আমরা।’’

প্রায় দু’বছর বিদেশের মাটিতে টেস্ট না খেললেও পাকিস্তানে ৩-০ জেতাই লায়নদের ভাবনায়। তিনি বলেন, ‘‘আমরা খেলতে নামলে জেতার জন্যই নামি। পাকিস্তানের বিরুদ্ধে ৩-০ জিততে চাই।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন