Sarfaraz Khan

ভারতীয় দলে ‘বিদ্রোহী’ ক্রিকেটার সুযোগ পেতেই বার্তা পাকিস্তান থেকে, কী লেখা হল?

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট থেকে কেএল রাহুল এবং রবীন্দ্র জাডেজা চোটের জন্য বাদ যাওয়ার পরেই দলে নেওয়া হয়েছে সরফরাজ খানকে। সেই ক্রিকেটার এ বার বার্তা পেলেন পাকিস্তান থেকে। কে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪ ১১:১৪
Share:

সরফরাজ খান। — ফাইল চিত্র।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট থেকে কেএল রাহুল এবং রবীন্দ্র জাডেজা ছিটকে গিয়েছেন। তার পরেই দলে নেওয়া হয়েছে সরফরাজ খানকে। দীর্ঘ দিন বঞ্চিত থাকার কারণে অতীতে নির্বাচকদের বিরুদ্ধে বিদ্রোহ করেছেন তিনি। তাঁকে অবশেষে দলে নিয়েছেন নির্বাচকেরা। সেই সরফরাজ় এ বার বার্তা পেলেন পাকিস্তান থেকে। তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন ইমাম উল হক।

Advertisement

ঘরোয়া ক্রিকেটে গত কয়েক বছরে প্রচুর রান করেছেন সরফরাজ়। অনেক দিন ধরেই তাঁকে দলে নেওয়ার দাবি উঠছিল। কিন্তু তা হচ্ছিল না দেখে এক সময় বিদ্রোহ করে বসেছিলেন সরফরাজ়। অবশেষে তিনি সুযোগ পেতে ইমাম এক্স হ্যান্ডলে লিখেছেন, “অনেক শুভেচ্ছা ভাই। তোমার জন্য খুব খুশি।” সেই পোস্টের জন্য সমালোচিতও হতে হয়েছে ইমামকে। পাকিস্তানের সমর্থকেরা তাঁকে অনুরোধ করেছেন নিজের পারফরম্যান্সের দিকে মন দেওয়ার জন্য।

এ দিকে, প্রথম বার ভারতীয় দলে সুযোগ পেয়ে খুশি হয়েছেন এক সময় কিছুটা বিদ্রোহী হয়ে ওঠা সরফরাজ। দলে সুযোগ পাওয়ার খবর পেয়ে মুম্বইয়ের ব্যাটার সমাজমাধ্যমে বাবার সঙ্গে খুশির মুহূর্তের একটি ছবি দিয়েছেন। সঙ্গে ‘চক্‌ দে ইন্ডিয়া’ সিনেমার একটি জনপ্রিয় গান জুড়ে দিয়েছেন। সমাজমাধ্যমে তাঁর পোস্ট ক্রিকেটপ্রেমীদের মধ্যে ভাইরাল হতে সময় লাগেনি। সমাজমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সরফরাজের বাবাও। ভারতীয় ক্রিকেট বোর্ড শেষ পর্যন্ত তাঁর বড় ছেলের উপর ভরসা রাখায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Advertisement

২০২২-২৩ মরসুমে সরফরাজ ৬টি ম্যাচে ৯২.৬৬ গড়ে ৫৫৬ রান করেছেন। গত মরসুমে তাঁর ব্যাট থেকে এসেছে ১২২.৭৫ গড়ে ৯৮২ রান। ২০২০ মরসুমেও তিনি ৬টি ম্যাচে করেছিলেন ৯২৮ রান। একটি ত্রিশতরানও ছিল তাঁর। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর গড় ৬৯.৬। তবু এত দিন উপেক্ষিত ছিলেন ভারতীয় দলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন