T20 World Cup 2024

গত বিশ্বকাপের আগে অবসর নেওয়া পাক অলরাউন্ডার ক্রিকেটে ফিরলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাননি। গত এক দিনের বিশ্বকাপের দলেও সুযোগ পাননি। গত তিন বছর ধরে পাকিস্তান দলেও অনিয়মিত তিনি। তবু টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অবসর ভাঙলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ১৯:৫৮
Share:

পাকিস্তানের ক্রিকেট দল। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অবসর ভেঙে ক্রিকেটে ফেরার কথা জানালেন পাকিস্তানের ক্রিকেটার। গত এক দিনের বিশ্বকাপের দলে সুযোগ না পেয়ে অবসর নিয়েছিলেন ইমাদ ওয়াসিম। সমাজমাধ্যমে তিনি অবসর ভেঙে মাঠে ফেরার কথা জানিয়েছেন।

Advertisement

আগামী জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে খেলতে চান ইমাদ। সমাজমাধ্যমে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন কয়েক মাস আগে অবসর নেওয়া অলরাউন্ডার। তিনি লিখেছেন, ‘‘পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে বৈঠকের পর আমি খুশি। আমি অবসরের সিদ্ধান্ত ফিরিয়ে নিচ্ছি। আনন্দের সঙ্গে জানাচ্ছি, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমাকে পাওয়া যাবে। আমার উপর আস্থা রাখার জন্য বোর্ড কর্তাদের কৃতজ্ঞতা জানাতে চাই। দেশকে গর্বিত করার জন্য নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমার কাছে সবার আগে পাকিস্তান।’’

২০২৩ সালের এপ্রিলে পাকিস্তানের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন ইমাদ। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে রাওয়ালপিন্ডিতে সেই ম্যাচের পর আর সুযোগ পাননি তিনি। পাকিস্তানের হয়ে ৬৬টি টি-টোয়েন্টি এবং ৫৫টি এক দিনের ম্যাচ খেলেছেন অভিজ্ঞ অলরাউন্ডার। ২০২০ সালের পর অবশ্য এক দিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেননি তিনি। সুযোগ পাননি ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও। গত দু’বছরে পাকিস্তানের হয়ে ৯টি ২০ ওভারের ম্যাচ খেলেছেন।

Advertisement

কয়েক দিন আগে শেষ হওয়া পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে ১২টি ম্যাচ খেলে ১২৬ রান করেছেন। ফাইনালে ৫ উইকেট-সহ ১২টি উইকেট নিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন