ICC ODI World Cup 2023

বিশ্বকাপ শুরু হতে না হতেই দেশে ফিরলেন পাকিস্তানের সঞ্চালক, কারণ নিয়ে রহস্য

পাকিস্তান থেকে ভারতে বিশ্বকাপ কভার করতে এসেছিলেন তিনি। কিন্তু তিন দিন কাটতে না কাটতেই দেশে ফিরে গেলেন সঞ্চালক জায়নাব আব্বাস। কেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১৮:০০
Share:

জায়নাব আব্বাস। — ফাইল চিত্র।

পাকিস্তান থেকে ভারতে বিশ্বকাপ কভার করতে এসেছিলেন তিনি। কিন্তু তিন দিন কাটতে না কাটতেই দেশে ফিরে গেলেন সঞ্চালক জায়নাব আব্বাস। অতীতে সমাজমাধ্যমে ‘হিন্দু-বিরোধী’ এবং ‘ভারত-বিরোধী’ পোস্ট করেছিলেন তিনি। তা নিয়ে আদালতে অভিযোগ দায়ের করা হয়েছে। তবে এই কারণেই তিনি দেশে ফিরেছেন কি না তা জানা যায়নি।

Advertisement

গত বৃহস্পতিবার বিনীত জিন্দল নামে সুপ্রিম কোর্টের এক আইনজীবী দিল্লির আদালতে জায়নাবের বিরুদ্ধে সাইবার আইনে অভিযোগ করেন। ন’বছর আগে জায়নাবের করা কিছু টুইট (এখন এক্স) উল্লেখ করে তিনি জানান, ভারত দেশ এবং একটি নির্দিষ্ট ধর্মের বিরুদ্ধে কথা বলেছেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ড এবং আইসিসি-কেও ব্যাপারটি জানিয়েছেন বিনীত। একইসঙ্গে অনুরোধ করেছেন, বিশ্বকাপের কাজ থেকে তাঁকে যেন সরিয়ে দেওয়া হয়।

যদিও জায়নাবের দেশে ফেরার কারণ এটাই কি না তা জানা যায়নি। সূত্রের খবর, তিনি দুবাই ফিরে গিয়েছেন। সেখান থেকে দেশে ফিরবেন। আইসিসি-র এক কর্তা জানিয়েছেন, জায়নাবকে জোর করে দেশে ফেরানো হয়েছে এমন খবর অসত্য।

Advertisement

গত ২ অক্টোবর এক্স-এ (সাবেক টুইটার) একটি লম্বা পোস্ট করেছিলেন জায়নাব। জানিয়েছিলেন, ভারতে কী এমন আকর্ষণ রয়েছে সেটা তিনি খতিয়ে দেখতে চান। দু’দেশের মধ্যে সংস্কৃতিগত মিল, ভাষা এবং শিল্পের সাদৃশ্য থাকলেও কেন এত বিরোধিতা, তা খুঁজে দেখতে চেয়েছিলেন। পাকিস্তানের প্রথম ম্যাচটিও কভার করেছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপ শুরুর এক সপ্তাহ না কাটতেই দেশে ফিরতে হল তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন