ICC ODI World Cup 2023

বিশ্বকাপের আগেই অবসর নিলেন পাকিস্তানের বোলার

দু’মাসও বাকি নেই বিশ্বকাপ শুরু হতে। তার আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন ওয়াহাব রিয়াজ়‌। তবে ফ্র্যাঞ্চাইজ়ি ক্রিকেটে খেলবেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৩:২৬
Share:

ওয়াহাব রিয়াজ়। — ফাইল চিত্র।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন ওয়াহাব রিয়াজ়‌। পাকিস্তানের বোলার বুধবার সমাজমাধ্যমে একটি পোস্টে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তবে বিশ্ব জুড়ে ফ্র্যাঞ্চাইজ়ি ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন তিনি। ৩৮ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেন রিয়াজ়‌। ঠিক বিশ্বকাপের আগেই।

Advertisement

পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট, ৯১টি এক দিনের ম্যাচ এবং ৩৬টি টি-টোয়েন্টি খেলেছেন। সব মিলিয়ে ২৩৭টি উইকেট নিয়েছেন। তবে ইদানীং জাতীয় দলে আর ডাক পাচ্ছিলেন না। শেষ বার পাকিস্তানের হয়ে ২০২০-র ডিসেম্বরে খেলেছেন। পাকিস্তান সুপার লিগে নিয়মিত খেলতে দেখা গিয়েছে তাঁকে।

বুধবার তিনি টুইটারে লেখেন, “আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ালাম। গত দু’বছর ধরেই অবসরের পরিকল্পনা করছিলাম।। ২০২৩-এই আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর ব্যাপারে ঠিক করে রেখেছিলাম। দেশের সেবা করতে পেরে এবং জাতীয় দলের হয়ে নিজের সেরাটা সব সময় দিতে পেরে আমি গর্বিত। আন্তর্জাতিক স্তরে পাকিস্তানের হয়ে খেলা আমার কাছে একটা গর্বের ব্যাপার।”

Advertisement

আগামী দিনের চ্যালেঞ্জের কথা মনে করিয়ে রিয়াজ় লিখেছেন, “জীবনের এই অধ্যায় শেষের পর নতুন করে নিজের যাত্রা শুরু করতে চাই ফ্র্যাঞ্চাইজ়ি ক্রিকেটে। আশা করি সমর্থকদের একই রকম ভাবে আনন্দ দিতে পারব এবং বিশ্বের সেরা ক্রিকেট প্রতিভাদের বিরুদ্ধে আগের মতোই লড়তে পারব।”

কেরিয়ারের সেরা সময়ে নিয়মিত ঘণ্টায় ১৪০ কিলোমিটারের উপরে বল করতে রিয়াজ়। ২০১৫ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ম্যাচে তাঁর একটি বলের গতি ছিল ঘণ্টায় ১৫৪.৫ কিলোমিটার। সেই বিশ্বকাপেই রিয়াজ়‌ নিজের সেরা পারফরম্যান্সটা দিয়েছিলেন। একে একে বাকি জোরে বোলারেরা উঠে আসায় দলে ক্রমশ নিজের জায়গা হারাতে থাকেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন