Ramiz Raja

India-Pakistan Cricket: ভারত-পাক ক্রিকেট সম্পর্ক চালু করা নিয়ে ফের সৌরভ, জয়ের সঙ্গে কথা রামিজ রাজার

ভারত-পাকিস্তান ক্রিকেট সম্পর্ক শুরুর ব্যাপারে উদ্যোগী দুই ক্রিকেট বোর্ড। শেষ বার দ্বিপাক্ষিক সিরিজে দুই দেশ মুখোমুখি হয়েছিল ২০১৩ সালে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২১ ১১:০৩
Share:

রামিজ রাজা এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। নিজস্ব চিত্র।

ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সম্পর্ক আবার শুরু করার ব্যাপারে নতুন করে উদ্যোগী হয়েছে দুই দেশের ক্রিকেট বোর্ড। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহর সঙ্গে এই ব্যাপারে কথা হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজার।

Advertisement

এই মাসে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠকের সময় রামিজের সঙ্গে এই নিয়ে কথা হয়েছে সৌরভ ও শাহর। পাক বোর্ডের পক্ষ থেকে রামিজ এক বিবৃতিতে এই কথা জানিয়ে বলেন, ‘সৌরভ এবং শাহর সঙ্গে আমার কথা হয়েছে। দুই দেশের ক্রিকেট সম্পর্ক পুনরুদ্ধার করা অত্যন্ত প্রয়োজন। আমি বরাবরই বলে এসেছি রাজনীতি থেকে খেলাধুলোকে যতটা সম্ভব দূরে রাখা উচিত।’

তবে কাজটা যে একেবারেই সহজ নয়, তা রামিজের বিবৃতিতে স্পষ্ট। তিনি বলেন, ‘ভারত-পাকিস্তান ক্রিকেট আবার শুরু করতে গেলে অনেক কিছু করতে হবে। কিন্তু সবার আগে দরকার দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে বোঝাপড়া। তারপর দেখতে হবে, আমরা কত দূর যেতে পারি। এটুকু বলতে পারি, আমাদের খুব ভাল আলোচনা হয়েছে।’

Advertisement

আইসিসি-র প্রতিযোগিতা বাদ দিলে ক্রিকেট মাঠে দুই দেশ শেষ বার মুখোমুখি হয়েছিল ২০১৩ সালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন