BCCI

সুর নরম পাকিস্তানের! জয় শাহের সঙ্গে কথা বলতে চান পাক বোর্ড প্রধান

এশিয়া কাপ কোথায় হবে তা নিয়ে দীর্ঘ দিন ধরে ভারত ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে সঙ্ঘাত চলছে। তবে তার মধ্যেই এ বার সুর নরম করল পাকিস্তান। ভারতের সঙ্গে আলোচনা চায় তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৬:১৪
Share:

এশিয়া কাপ নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিয়েছেন জয় শাহ। এ বার সুর নরম করেছে পাকিস্তান। —ফাইল চিত্র

এশিয়া কাপ নিয়ে সংঘাতের কথা বলেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান রামিজ় রাজা। কিন্তু সেই অবস্থান থেকে সরে দাঁড়ালেন পাক ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান নাজম শেঠি। বিসিসিআই সচিব জয় শাহের সঙ্গে আলোচনা করতে চান তিনি।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, সেপ্টেম্বরে পাকিস্তানেই যাতে এশিয়া কাপ হয় সেই বিষয়ে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের কাছ থেকে অনুমতি নিতে তৎপর নাজম। বৃহস্পতিবার দুবাইয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগের উদ্বোধন। সেখানে যদি জয় আসেন তা হলে তাঁর সঙ্গেও কথা বলতে চান নাজম। উল্লেখ্য, ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিবের পাশাপাশি জয় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রধানও। যদিও এই বিষয়ে এখনও বিসিসিআই কিছু জানায়নি।

তবে তাতে অনেক প্রশ্ন উঠছে। যদি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি হিসাবে জয় সেখানে যান তা হলে তিনি কি নাজমের সঙ্গে কথা বলবেন? কারণ, পাকিস্তানে এশিয়া কাপ হলে ভারত যে সেখানে খেলতে যাবে না সে কথা প্রথম জয়ই বলেছিলেন। পাকিস্তান থেকে সরিয়ে কোনও নিরপেক্ষ দেশে সেই প্রতিযোগিতা করার কথাও বলেছিলেন তিনি। তাই তিনি কেন পাকিস্তানে প্রতিযোগিতা আয়োজন নিয়ে নাজমের সঙ্গে কথা বলতে যাবেন? উঠছে প্রশ্ন।

Advertisement

তার মধ্যে সম্প্রতি জয়কে খোঁচা দিয়েছেন নাজম। ২০২৩ ও ২০২৪ সালে এশিয়ায় যে যে প্রতিযোগিতা হবে তার সূচি প্রকাশ করেছিলেন জয়। তাতে চটে যান নাজম। তিনি জানান, কারও সঙ্গে আলোচনা না করে একতরফা ভাবে সূচি প্রকাশ করেছেন জয়। পাকিস্তান সুপার লিগের সূচিও তিনি জয়কে তৈরি করে দিতে বলেন। তার কোনও জবাব দেননি জয়। কিন্তু পাক বোর্ড প্রধানের এই মন্তব্য নিশ্চয়ই ভাল ভাবে নেননি জয়। তা হলে তিনি কেন খামোখা নাজমের সঙ্গে কথা বলতে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন