India vs Pakistan cricket

আগেই এশিয়া কাপের সূচি ঘোষণা জয় শাহের, খুশি হতে পারছে না পাক বোর্ড

এশিয়া কাপের সূচি ঘোষণা করার কথা ছিল পাকিস্তান বোর্ডের। কিন্তু তার আগেই ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ সূচি ঘোষণা করে দেন। এটা খুশি করতে পারছে না পিসিবি-কে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৬:৫৮
Share:

জয় শাহ। —ফাইল চিত্র।

এ বারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু পিসিবি ঘোষণা করার আগেই সেই প্রতিযোগিতার সূচি জানিয়ে দেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। তাঁর এই কাজে খুশি হতে পারছে না পিসিবি।

Advertisement

এশিয়া কাপের সূচি ঘোষণা এবং ট্রফি উন্মোচন নিয়ে গত ১৯ জুলাই লাহোরে পিসিবি একটি অনুষ্ঠানের আয়োজন করেছিল। সেখানে উপস্থিত ছিলেন পাকিস্তানের বেশ কয়েক জন প্রাক্তন ক্রিকেটার এবং পাকিস্তানের ক্রিকেট ম্যানেজমেন্ট কমিটির প্রধান জাকা আশরফ। কিন্তু সেই অনুষ্ঠান শুরুর আধ ঘণ্টা আগে সমাজমাধ্যমে এশিয়া কাপের সূচি ঘোষণা করে দেন শাহ। ফলে পাকিস্তানের অনুষ্ঠানটি গুরুত্ব হারিয়ে ফেলে। পাক বোর্ডের তরফে এসিসি-র কাছে এই ঘটনার জন্য অসন্তোষ প্রকাশ করা হয়েছে।

পাক বোর্ডের এক কর্তা সংবাদসংস্থা পিটিআই-কে বলেন, “এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সঙ্গে পাক বোর্ডের কথা হয়ে গিয়েছিল। ঠিক হয়েছিল পাকিস্তানের অনুষ্ঠানটি শুরু হবে সন্ধে ৭:১৫ মিনিটে। তার পাঁচ মিনিটের মধ্যেই সূচি ঘোষণা করা হবে। কিন্তু সেই অনুষ্ঠান শুরু করার আধ ঘণ্টা আগেই জয় শাহ সূচি ঘোষণা করে দেন।”

Advertisement

ভুল বোঝাবুঝির জন্য এমন হয়েছে বলে জানা গিয়েছে। পাকিস্তান এবং ভারতের সময়ের ব্যবধানের জন্যই অনুষ্ঠানের আগেই শাহ সূচি ঘোষণা করে ফেলেন বলে জানা গিয়েছে। এমনিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট হিসাবে শাহ সূচি ঘোষণা করতেই পারেন।

কী হয়েছিল এশিয়া কাপের সূচি প্রকাশের দিন? পাকিস্তান ক্রিকেট বোর্ডের এশিয়া কাপের সূচি ঘোষণার নির্ধারিত সময় ছিল বুধবার সন্ধ্যা ৭.৪৫ মিনিট (ভারতীয় সময় অনুযায়ী)। এর ঘণ্টা খানেক আগে ভারতীয় সময় সন্ধ্যা ৬.৫৮ মিনিটে একটি টুইট করা হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। দেওয়া হয় একটি ছবি। তাতে দেখা যায় এশিয়া কাপের সূচি ঘোষণার অনুষ্ঠানের মঞ্চ প্রস্তুত। সাজানো মঞ্চে অবশ্য তখন কাউকে দেখা যায়নি। ফাঁকা ছিল আটটি চেয়ারই। ক্রিকেটপ্রেমীদের বার্তা দিয়ে লেখা হয়, “সঙ্গে থাকুন। এশিয়া কাপ ২০২৩-র সূচি ঘোষিত হবে।” কিন্তু তার ঠিক তিন মিনিট আগে সন্ধ্যা ৭.০১ মিনিটে সমাজমাধ্যমে প্রতিযোগিতার সূচি প্রকাশ করে দিয়েছিলেন শাহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন