Cricketer Injury

গুরুতর চোট ভারতীয় ক্রিকেটারের, খেলতে পারবেন না অন্তত তিন-চার মাস

ভারতীয় ক্রিকেটার গুরুতর চোট পেলেন। ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়েছিলেন। সেখানেই কিছু দিন আগে চোট পান। তার জেরে আগামী কয়েক মাস খেলতে পারবেন না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৫
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে গিয়েছিলেন পৃথ্বী শ। একটি ম্যাচে ২৪৪ এবং আর একটি ম্যাচে অপরাজিত ১২৫ রান করে নজর কেড়ে নিয়েছিলেন। তার পরেই চোট পেয়ে কাউন্টি থেকে ছিটকে যান। এখন জানা যাচ্ছে, অন্তত ৪-৫ মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। ভারতীয় ক্রিকেটারের কাছে নিঃসন্দেহে এটি বড় ধাক্কা।

Advertisement

প্রথমে শোনা গিয়েছিল দু’মাসের মধ্যেই ঠিক হয়ে যাবেন পৃথ্বী। এখন জানা গিয়েছে, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ীকে অন্তত চার মাসের জন্যে পাওয়া যাবে না। বিশ্বকাপের মাঝেই ভারতের ঘরোয়া ক্রিকেট শুরু হয়ে যাচ্ছে। অর্থাৎ ঘরোয়া ক্রিকেটের শুরুতে খেলতে পারবেন না পৃথ্বী।

একটি সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, পৃথ্বীর হাঁটু এখনও ফুলে রয়েছে। বোর্ডের এক সূত্র জানিয়েছেন, চোট পাওয়ার পরেই পৃথ্বীর এমআরআই করা হয়েছিল। সেখানে তাঁর পোস্টেরিয়র ক্রুশিয়েট লিগামেন্টে চোট ধরা পড়েছে। গ্রেড টু পর্যায়ের চোট রয়েছে। দেশে ফেরার পর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হয়। বোর্ডের বিশ্বস্ত ডাক্তার দীনশ পারদিওয়ালার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তিনি অতীতে ঋষভ পন্থ-সহ একাধিক ক্রিকেটারের চিকিৎসা করেছেন। তিনিই পৃথ্বীকে দেখবেন। তবে অস্ত্রোপচার করা হবে না কি স্বাভাবিক ভাবেই চোট সারানোর দিকে জোর দেওয়া হবে, তা এখনও ঠিক হয়নি।

Advertisement

অক্টোবরের ১৬ তারিখ থেকে শুরু হচ্ছে সৈয়দ মুস্তাক আলি ট্রফি, যা হয় টি-টোয়েন্টি ফরম্যাটে। ২৩ নভেম্বর থেকে শুরু বিজয় হজারে ট্রফি। রঞ্জি ট্রফি শুরু হওয়ার কথা ৫ জানুয়ারি থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন