Pakistan Cricket Board

ক্রিকেটারদের ইচ্ছা করে অপমান করছে পাক বোর্ড, ক্ষোভ পাকিস্তান সুপার লিগের দলের মালিকের

পাকিস্তান ক্রিকেটে আবার বিতর্ক দেখা দিয়েছে। এ বার সরাসরি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে কাঠগড়ায় তুলেছেন পাকিস্তান সুপার লিগের একটি দলের মালিক। কী অভিযোগ তাঁর?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৫:৩৯
Share:

পাকিস্তান ক্রিকেট বোর্ড। —ফাইল চিত্র।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে সরাসরি অভিযোগ তুলেছেন সামিন রানা। তিনি পাকিস্তার সুপার লিগের দল লাহৌর কলন্দর্সের মালিক। সামিনের অভিযোগ, পাকিস্তান ক্রিকেট বোর্ড ইচ্ছা করে প্রকাশ্যে ক্রিকেটারদের অপমান করছে। এতে ক্রিকেটারদের মনোবল নষ্ট হয়ে যাচ্ছে। তার প্রভাব পড়ছে খেলায়। সম্প্রতি দলের লাহৌরের পেসার হ্যারিস রউফ কাঁধের চোটে পাকিস্তান সুপার লিগ থেকে ছিটকে গিয়েছেন। তার পরেই মুখ খুলেছেন সামিন।

Advertisement

কয়েক দিন আগে রউফকে শাস্তি দিয়েছে পাক ক্রিকেট বোর্ড। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে সিরিজ়ে না খেলায় ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত বাইরের কোনও লিগে তাঁর খেলায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। এই ঘোষণা হয়েছে পাকিস্তান সুপার লিগ শুরুর ঠিক আগে। তাতেই চটেছেন সামিন।

একটি সাক্ষাৎকারে সামিন বলেন, “এই ঘোষণা ঠিক সময়ে হয়নি। সামনে পাকিস্তানের কোনও সফর নেই। সরাসরি টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। তা হলে পাকিস্তান সুপার লিগ শুরুর আগে এই ঘোষণা করার কোনও মানে ছিল না। এর নেপথ্যে কোনও যুক্তি নেই। রউফ সব সময় পাকিস্তানের হয়ে খেলতে চায়। তাই এটা ওর কাছে বড় ধাক্কা। শারীরিক ও মানসিক ভাবে ও ভেঙে পড়েছে। তারই প্রভাব আমরা মাঠে দেখেছি।”

Advertisement

প্রতিযোগিতা শেষ হওয়ার পরে পাকিস্তান ক্রিকেট বোর্ড এই ঘোষণা করতে পারত বলে মনে করছেন সামিন। তিনি বলেন, “রউফ আমাদের দলের প্রধান বোলার। শাহিন আফ্রিদির পরে সর্বোচ্চ উইকেট নিয়েছে। এই রকমের এক জন ক্রিকেটারকে এ ভাবে অপমান করা বোর্ডের উচিত হয়নি। আলাদা করে ডেকে কথা বলে তার পরে কোনও সিদ্ধান্ত নেওয়া উচিত ছিল। বোর্ড এটা ঠিক করেনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন