Harbhajan Singh

হরভজনের দাবি মেনে অনৈতিক কাজের দায় নিয়ে সরে গেলেন পঞ্জাব ক্রিকেট সংস্থার প্রধান

এই বছর মে মাসে দায়িত্ব নিয়েছিলেন চহাল। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ইস্তফা দিয়েছেন তিনি। এই মাসের শুরুতে পঞ্জাব সংস্থার প্রধান উপদেষ্টা হরভজন অভিযোগ করেন যে এই সংস্থায় অনৈতিক কাজ হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ২২:৪৬
Share:

—ফাইল চিত্র

Advertisement

পঞ্জাব ক্রিকেট সংস্থার প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন গুলজ়ার ইন্দার সিংহ চহাল। যে সংস্থায় অনৈতিক কাজ হচ্ছে বলে কিছু দিন আগে অভিযোগ তুলেছিলেন হরভজন সিংহ। সেই পঞ্জাব সংস্থা থেকে ইস্তফা দিলেন চহাল।

এই বছর মে মাসে দায়িত্ব নিয়েছিলেন চহাল। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ইস্তফা দিয়েছেন তিনি। এই মাসের শুরুতে পঞ্জাব সংস্থার প্রধান উপদেষ্টা হরভজন অভিযোগ করেন যে এই সংস্থায় অনৈতিক কাজ হচ্ছে। হরভজন যদিও কারও নাম নেননি। তিনি বলেছিলেন যে পঞ্জাব সংস্থার কর্তাদের নামে তাঁর কাছে অভিযোগ এসেছে। তিনি সাবধান হতে বলেছিলেন কর্তাদের। ভারতের বিশ্বকাপজয়ী স্পিনার রাজ্যসভার সদস্য। হরভজন জানিয়েছিলেন যে, শেষ ১০ দিন ধরে অভিযোগ জমা পড়ছে তাঁর কাছে। আধিকারিকদের দেওয়া চিঠিতে হরভজন লিখেছিলেন, “শেষ ১০ দিন বা এক সপ্তাহ ধরে পঞ্জাবের প্রচুর ক্রিকেটপ্রেমীর কাছ থেকে অভিযোগ পাচ্ছি। পঞ্জাব ক্রিকেট সংস্থার প্রচুর আধিকারিকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠছে। এটা ক্রিকেটের আদর্শের পরিপন্থী। ওম্বাডসমানের কাছে অভিযোগ করা হয়েছে বলেও জানতে পেরেছি।”

Advertisement

হরভজন জানতে পেরেছিলেন যে, অনৈতিক ভাবে ক্রিকেট সংস্থায় ১৫০ লোককে ঢোকানো হচ্ছিল। নির্বাচনের সময় বাড়তি সুবিধা পাওয়ার জন্যই এমন করা হচ্ছিল বলে মনে করা হচ্ছে। হরভজন লিখেছিলেন, “বোর্ডের নিয়মের বিরুদ্ধে গিয়ে এমন কাজ করা হচ্ছে। এর ফলে স্বচ্ছতা নষ্ট হবে। এই অনৈতিক কাজগুলো ঢাকার জন্যই ঠিক মতো বৈঠক ডাকা হচ্ছে না। ব্যক্তিগত সুবিধা দেখে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।”

১৮ অক্টোবর ভারতীয় ক্রিকেট বোর্ডের বৈঠক রয়েছে। সেখানে সব ক্রিকেট সংস্থার প্রতিনিধিকে থাকতে হবে। সেখানে হরভজন যাবেন না বলেই জানিয়েছেন। তিনি বলেন, “আমি পঞ্জাব ক্রিকেট সংস্থার প্রতিনিধি হয়ে যাচ্ছি না। সদস্যরা ঠিক করবেন কাকে পাঠানো হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন