Ranji Trophy 2022-23

রঞ্জি কোয়ার্টারে নামার আগে শক্তি বাড়ল বাংলার, ভারতীয় দল থেকে ছুটি, রাতেই শহরে মুকেশ

ঝাড়খণ্ডকে গত রঞ্জিতে কোয়ার্টার ফাইনালে হারিয়েছিল বাংলা। সেই ম্যাচে ৯ জন ক্রিকেটার অর্ধশতরান বা তার বেশি রান করেছিলেন। বাংলা দলে মুকেশ ছাড়াও ফিরছেন শাহবাজ় আহমেদ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ২০:২৯
Share:

সোমবার রাতেই শহরে ফিরে আসছেন বাংলার পেসার। যোগ দেবেন বাংলা দলে। —ফাইল চিত্র

কোয়ার্টার ফাইনালের আগে বাংলা দলের জন্য সুখবর। মুকেশ কুমার দলে ফিরছেন। যিনি ভারতের টি-টোয়েন্টি দলের সদস্য ছিলেন। কিন্তু শেষ টি-টোয়েন্টি ম্যাচের আগেই তাঁকে ছেড়ে দিচ্ছে ভারত। সোমবার রাতেই শহরে ফিরে আসছেন বাংলার পেসার। যোগ দেবেন বাংলা দলে। ঝাড়খণ্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে নামার আগে যা বাংলার পেস বোলিংয়ের শক্তি বাড়িয়ে দেবে।

Advertisement

বাংলা দলে নেওয়া হয়েছে কাজী জুনেইদ সৈফিকে। অভিমন্যু ঈশ্বরনের সঙ্গে ওপেন করতে পারেন তিনি। গ্রুপ পর্বে অভিমন্যুর সঙ্গী হিসাবে বিভিন্ন জনকে খেলানো হলেও কেউ রান করতে পারেননি। তাই কোয়ার্টার ফাইনালে খেলানো হতে পারে কাজীকে। বয়সভিত্তিক খেলায় রান পেয়েছেন তিনি। দল নিয়ে আত্মবিশ্বাসী কোচ লক্ষ্মীরতন শুক্ল। শেষ ম্যাচে যদিও ইডেনে ওড়িশার বিরুদ্ধে হেরে গিয়েছে বাংলা। তাতে গ্রুপ শীর্ষে থেকে কোয়ার্টার উঠতে কোনও অসুবিধা হয়নি তাদের। কোয়ার্টারেও তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে বাংলা।

ঝাড়খণ্ডকে গত রঞ্জিতে কোয়ার্টার ফাইনালে হারিয়েছিল বাংলা। সেই ম্যাচে ৯ জন ক্রিকেটার অর্ধশতরান বা তার বেশি রান করেছিলেন। বাংলা দলে মুকেশ ছাড়াও ফিরছেন শাহবাজ় আহমেদ। লক্ষ্মী বললেন, “সব ক্রিকেটাররা খুবই আত্মবিশ্বাসী। প্রথম দিন থেকেই ভাল শুরু করতে হবে আমাদের। তার পর বাকি পরিকল্পনা। আমাদের জন্য বাংলার হয়ে খেলাটাই আসল অনুপ্রেরণা। ক্রিকেটাররা নিজেদের সেরাটাই দেওয়ার চেষ্টা করবে।” আত্মবিশ্বাসী মনোজ তিওয়ারিও। দলের অধিনায়ক বলেন, “আমরা তৈরি। এ বার মাঠে নেমে নিজেদের যোগ্যতা অনুযায়ী খেলতে হবে। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব জায়গায় প্রস্তুতি নিয়েছি। তাই আমাদের আত্মবিশ্বাস তুঙ্গে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন