bengal cricket

Ranji Trophy 2022: হায়দরাবাদকে হাল্কা ভাবে নিতে রাজি নয় আত্মবিশ্বাসী বাংলা, দলে কোনও পরিবর্তন?

বরোদার বিরুদ্ধে যে দল খেলেছিল, সেখানে কোনও পরিবর্তন হবে কি না তা নির্ভর করবে বৃহস্পতিবার সকালে পিচ দেখার পর। অরুণ লাল জানিয়েছেন, কটকে স্পিনাররা খুব সুবিধা পাচ্ছেন না। সেই কারণে প্রয়োজনে কোনও মিডিয়াম পেসার-অলরাউন্ডারকে নেওয়া হতে পারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৪১
Share:

অনুশীলনে বাংলা মনোজরা। ছবি: সিএবি

বরোদার বিরুদ্ধে রেকর্ড জয়, তবু হায়দরাবাদকে হাল্কা ভাবে নিতে রাজি নয় বাংলা। কটকে বৃহস্পতিবার ফের সবুজ পিচই পাওয়া যাবে বলে মনে করছে বঙ্গশিবির। বুধবার পর্যন্ত পিচে ঘাস রয়েছে। বৃহস্পতিবার সেই পিচের চরিত্র খুব বেশি পরিবর্তন হবে বলে করছেন না কেউই।

রঞ্জির এলিট গ্রুপ বি-তে রয়েছে বাংলা। এই গ্রুপ থেকে শীর্ষে থাকা দল যাবে নক আউট পর্বে। তাই সব ম্যাচই কঠিন বলে মনে করছেন অরুণ লালরা। কটক থেকে আনন্দবাজার অনলাইনকে বাংলার কোচ বললেন, “একটা ম্যাচ হয়েছে। সেটায় জিতেছি, তাই বলে আত্মতুষ্টির কোনও জায়গা নেই। পরের ম্যাচে প্রতিটা ঘণ্টা ধরে ধরে এগোতে চাই আমরা।”

Advertisement

বরোদার বিরুদ্ধে যে দল খেলেছিল, সেখানে কোনও পরিবর্তন হবে কি না তা নির্ভর করবে বৃহস্পতিবার সকালে পিচ দেখার পর। অরুণ লাল জানিয়েছেন, কটকে স্পিনাররা খুব সুবিধা পাচ্ছেন না। সেই কারণে প্রয়োজনে কোনও মিডিয়াম পেসার-অলরাউন্ডারকে নেওয়া হতে পারে। ব্যাটিং গভীরতা বাড়ানোর জন্য এমন ভাবনা রয়েছে কোচের মাথায়। হায়দরাবাদের বিরুদ্ধেও অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের রবি কুমারকে দেখতে পাওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

সব ম্যাচই কঠিন বলে মনে করছেন অরুণ লালরা। ছবি: সিএবি

বাংলা দলের মতে এলিট গ্রুপে থাকা যে কোনও দলই শক্তিশালী। গ্রুপ থেকে একটি দলই পরের পর্বে যাবে তাই কোনও ম্যাচ হাল্কা ভাবে নিতে রাজি নয় তারা। বুধবার সন্ধ্যাবেলা ভিডিয়ো বিশ্লেষণ করা হবে হায়দরাবাদ দলের। বিপক্ষ ক্রিকেটারদের বুঝে নিতে চাইছে বাংলা। হনুমা বিহারী না থাকলেও চণ্ডীগড়কে হারিয়ে আত্মবিশ্বাসী হায়দরাবাদও। পয়েন্ট সমান থাকলেও নেট রানরেটে গ্রুপের শীর্ষে রয়েছে তারা।

Advertisement

বরোদার বিরুদ্ধে প্রথম ইনিংসে ৮৮ রানে শেষ হয়ে গিয়েও, দ্বিতীয় ইনিংসে ৩৪৯ রান তাড়া করে ম্যাচ জেতে বাংলা। ব্যাটাররা আত্মবিশ্বাসী। কোচ অরুণ লাল বলেন, “আমার দলের ব্যাটিং খুব শক্তিশালী। যারা বেঞ্চে বসে রয়েছে তারাও যথেষ্ট পারদর্শী।” ২০২০ সালে হায়দরাবাদের বিরুদ্ধে রঞ্জিতে তিনশো রান করেছিলেন মনোজ তিওয়ারি। এ বারের ম্যাচেও তাঁর থেকে বড় রানের অপেক্ষায় বাংলার ক্রিকেটপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন