Ranji Trophy 2022-23

বুধবার রঞ্জি সেমিতে মধ্যপ্রদেশের মুখোমুখি বাংলা, কখন, কোথায়, কী ভাবে দেখা যাবে খেলা

ইনদওরে হবে সেমিফাইনাল। মধ্যপ্রদেশের ঘরের মাঠ। যেখানে স্পিনাররা সাহায্য পেয়ে থাকেন। বাংলা দল সেই কারণে করণ লালকে দলে রাখতে পারে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪৫
Share:

আলোচনায় বাংলার কোচ লক্ষ্মীরতন শুক্ল এবং সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী। ছবি: সিএবি

টানা তিন বার রঞ্জির সেমিফাইনালে বাংলা। এক বার জয়, এক বার হার। এ বার কী হবে? বাংলা দল আত্মবিশ্বাসী। ঘরের মাঠে ঝাড়খণ্ডকে দাপটের সঙ্গে উড়িয়ে দিয়ে যা আরও বেড়ে গিয়েছে। বাংলা দল প্রতিটি বিভাগে নিজেদের শক্তির উপর বিশ্বাস রাখছে। গত বারের রঞ্জি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশের বিরুদ্ধে যা প্রচণ্ড প্রয়োজন বলেই মনে করেন কোচ লক্ষ্মীরতন শুক্ল।

Advertisement

ইনদওরে হবে এই সেমিফাইনাল। মধ্যপ্রদেশের ঘরের মাঠ। যেখানে স্পিনাররা সাহায্য পেয়ে থাকেন। বাংলা দল সেই কারণে করণ লালকে দলে রাখতে চলেছে। তিনি ওপেনার হিসাবেও খেলতে পারবেন। ওপেনিং নিয়ে সমস্যা রয়েছে বাংলার। অভিমন্যু ঈশ্বরন ধারাবাহিক ভাবে রান পেলেও তাঁর সঙ্গী হিসাবে কেউই নজর কাড়তে পারেননি। যদিও তিন নম্বরে নামা সুদীপ ঘরামি, মিডল অর্ডারে মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদাররা প্রতি ম্যাচেই সামলে দিচ্ছেন। শাহবাজ় আহমেদ, অভিষেক পোড়েলরাও রয়েছেন। প্রতি ম্যাচেই কেউ না কেউ বড় রান পাচ্ছেন।

বোলারদের মধ্যে তিন পেসারই ছন্দে রয়েছেন। ঈশান পোড়েল, মুকেশ কুমার এবং আকাশ দীপের ত্রয়ী আক্রমণ যে কোনও দলের ব্যাটিংকেই পরীক্ষার মুখে ফেলতে পারে। শাহবাজ়ের সঙ্গে প্রদীপ্ত প্রামাণিক স্পিন আক্রমণ সামলাচ্ছেন। বাংলার সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী বললেন, “আমাদের দলের কেউ না কেউ প্রতি ম্যাচে নিজেদের কাজটা করে দিচ্ছে। আমরা দল হিসাবে সফল। কোনও এক জনের উপর নির্ভর করছে না আমাদের দল। যে ধারাবাহিকতা আমরা শেষ কয়েক বছর ধরে দেখাতে পেরেছি, সেটার জন্য ক্রিকেটারদের কৃতিত্ব দিতেই হবে।”

Advertisement

বাংলার ম্যাচটি বুধবার শুরু হবে সকাল ৯.৩০ মিনিটে। স্টার স্পোর্টসে দেখানো হবে ম্যাচটি। যে দিকে বাংলার ক্রিকেটপ্রেমীদের নজর থাকবে। গত বারের বদলা নিতে চাইবে বাংলা। মধ্যপ্রদেশ দলের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। তাঁকে এ বার কলকাতা নাইট রাইডার্স কোচ করেছে। বাংলা যদিও পণ্ডিতকে নিয়ে ভাবতে নারাজ। তাঁরা নিজেদের দলের উপর ভরসা রাখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন