Jay Shah

Ranji Trophy: দুই ভাগে হবে রঞ্জি, জানিয়ে দিলেন বোর্ড সচিব জয় শাহ

জয় মনে করিয়ে দিয়েছেন, রঞ্জি আমাদের সব চেয়ে গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। ভারতীয় দলের জন্য ক্রিকেটার বেছে নিতে এই প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ১৩:৩১
Share:

বোর্ড সচিব জয় শাহ। —ফাইল চিত্র

জল্পনা ছিলই। সেটাই সত্যি হল। রঞ্জি ট্রফি আয়োজন করা হবে দুই ভাগে। কোষাধ্যক্ষ অরুণ ধুমলের পর শুক্রবার এমনটাই জানিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। প্রথম ভাগে লিগ পর্বের খেলা হবে। দ্বিতীয় ভাগে হবে নকআউট।

বোর্ডের তরফে জয় শাহ বলেন, “দুই ভাগে রঞ্জি আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। প্রথম ভাগে লিগের খেলা হবে। জুন মাসে হবে নকআউট পর্বের খেলা। এই অতিমারি পরিস্থিতিতে ক্রিকেটারদের স্বাস্থ্যের দিকে নজর দেওয়া হবে। সেই সঙ্গে লাল বলের ক্রিকেটে দারুণ একটি প্রতিযোগিতা যাতে হয় সেই দিকটাও দেখা হবে।”

Advertisement

জয় শাহ মনে করিয়ে দিয়েছেন, রঞ্জি আমাদের সব চেয়ে গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। ভারতীয় দলের জন্য ক্রিকেটার বেছে নিতে এই প্রতিযোগিতা প্রচণ্ড গুরুত্বপূর্ণ। এর আগে রবি শাস্ত্রীও বলেছিলেন ভারতীয় ক্রিকেটের শিরদাঁড়া হচ্ছে রঞ্জি ট্রফি।

বাংলার কোচ আশাবাদী ছিলেন রঞ্জি হবে। আনন্দবাজার অনলাইনকে তিনি জানিয়েছিলেন সেই কথা। বাংলার ক্রিকেটাররাও যে প্রস্তুত সে কথা জানান বাংলার সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী, ক্রিকেটার শ্রীবৎস গোস্বামীরা।

Advertisement

তবে কবে থেকে রঞ্জি শুরু হবে তা এখনও জানায়নি বোর্ড। জয় শাহ জানিয়েছেন মে মাসের মধ্যে আইপিএল শেষ হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন