IPL

IPL 2022: ২৭ মার্চ থেকে শুরু হতে পারে আইপিএল, সম্ভবত শুধু মুম্বইয়ে হবে প্রতিযোগিতা

আইপিএল-এর কেন্দ্র হিসেবে মুম্বইকে বাছার কারণ, সেখানে কোভিডের সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে। তা ছাড়া এক সঙ্গে তিনটি স্টেডিয়াম পাওয়া যাবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ০৮:৩২
Share:

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র

এ বারের আইপিএল সম্ভবত পুরোটাই মুম্বইয়ে হবে। ২৭ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা। বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের বৈঠকে এই নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া না হলেও মোটামুটি এই রকমই ঠিক হয়েছে।

Advertisement

আইপিএল-এর কেন্দ্র হিসেবে মুম্বইকে বাছার প্রথম কারণ, সেখানে কোভিডের সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে। তা ছাড়া মুম্বইতে প্রতিযোগিতা করলে এক সঙ্গে তিনটি স্টেডিয়াম পাওয়া যাবে। ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন এবং নবী মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে ম্যাচগুলি হবে। এই সুবিধা আর কোনও শহরে নেই। ফলে মুম্বইতে প্রতিযোগিতা করলে দলগুলিকে বিমানে যাতায়াত করতে হবে না। দরকার হলে পুণেতেও খেলা হতে পারে।

গত বার কোভিড পরিস্থিতির মধ্যে আইপিএল ভারতেই শুরু হয়েছিল। চেন্নাই, মুম্বই, আমদাবাদ ও দিল্লিতে খেলাগুলি হয়েছিল। কিন্তু কিছু দিন প্রতিযোগিতা চলার পরে বিভিন্ন দলে কোভিডের সংক্রমণ শুরু হয়। মনে করা হচ্ছে, এক শহর থেকে অন্য শহরে বিমানে যাওয়ার ফলেই জৈবদুর্গ ভেদ করে করোনাভাইরাস হানা দেয়। প্রতিযোগিতা মাঝপথে বন্ধ করে দিতে হয়। দ্বিতীয় পর্ব সংযুক্ত আরব আমিরশাহিতে হয়। এ বার তাই একটিই শহরে আইপিএল করতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

২০ ফেব্রুয়ারির মধ্যে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন