ICC ODI World Cup 2023

বিশ্বকাপের ফাঁকেই হঠাৎ ধোনির সঙ্গে দেখা হয়ে গেল রশিদের, কী ভাবে?

বিশ্বকাপে পরের ম্যাচ খেলতে চেন্নাইয়ে গিয়েছে আফগানিস্তান। সেখানেই মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে দেখা হয়ে গেল রশিদ খানের। কী ভাবে হল দেখা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৮:১০
Share:

ধোনির সঙ্গে রশিদ। ছবি: টুইটার।

বিশ্বকাপে পরের ম্যাচ খেলতে চেন্নাইয়ে গিয়েছে আফগানিস্তান। সেখানেই মহেন্দ্র সিংহ ধোনির সঙ্গে দেখা হয়ে গেল রশিদ খানের। সেই ছবি পোস্ট করেছেন আফগানিস্তানের স্পিনার। সঙ্গে লিখেছেন, “মাহি ভাইয়ের সঙ্গে দেখা হলে সবসময়েই ভাল লাগে।”

Advertisement

আগামী সোমবার, অর্থাৎ ২১ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে চেন্নাইয়ে খেলা রয়েছে আফগানিস্তানের। সেই ম্যাচের জন্যে ধোনির আইপিএল শহরে গিয়েছেন রশিদেরা। কিন্তু ধোনি এখন চেন্নাইয়ে কী করছেন সেটাই রহস্য সবার কাছে। এখনও পর্যন্ত বিশ্বকাপের কোনও ম্যাচে দর্শকাসনে দেখা যায়নি তাঁকে। তবে চেন্নাইয়ে সিনেমার প্রযোজনা এবং ক্রিকেটীয় কাজে যাতায়াত চলতেই থাকে। এ রকম কোনও কাজেই সেই শহরে তিনি গিয়েছেন বলে মনে করা হচ্ছে।

বিশ্বকাপে আফগানিস্তানের ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা নিচ্ছেন রশিদ। ইংল্যান্ডের বিরুদ্ধে আফগানিস্তানের ঐতিহাসিক জয়েও দারুণ খেলেছিলেন। তিনটি উইকেট নিয়েছিলেন তিনি। তার আগে নিউ জ়‌িল্যান্ড ম্যাচে দল হারলেও ভাল খেলেছিলেন রশিদ।

Advertisement

দিল্লিতে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারানো আফগানিস্তানের সবচেয়ে বড় সাফল্য। বিশ্বকাপে ১৮টি ম্যাচ খেলে এটি মাত্র দ্বিতীয় জয়। প্রথম বার ২০১৫ সালে স্কটল্যান্ডকে হারিয়েছিল তারা। ওপেনিং জুটিতে রহমানুল্লাহ গুরবাজ় এবং ইব্রাহিম জ়াদরানের ১১৪ রান জয়ের অন্যতম কারণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন