ICC ODI World Cup 2023

পাকিস্তান টানা দু’ম্যাচে হারলেও বিশ্বকাপে রোহিত, কোহলিদের টপকে শীর্ষে রিজ়ওয়ান

শুক্রবার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে গিয়েছে পাকিস্তান। শেষ পর্যন্ত লড়াই করেন মহম্মদ রিজ়ওয়ান। দল হারলেও তিনি পৌঁছে গিয়েছেন শীর্ষে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৩ ১৭:০৬
Share:

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং বিরাট কোহলি। ছবি: পিটিআই।

শুক্রবার বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে গিয়েছে পাকিস্তান। লড়াই দেওয়া সত্ত্বেও শেষ দিকে ব্যাটিং ধসের কারণে জিততে পারেনি তারা। শেষ পর্যন্ত লড়াই করেন মহম্মদ রিজ়ওয়ান। তিনি আউট হতেই পাকিস্তানের আশা শেষ হয়ে যায়। দল হারলেও ৪৬ রানের ইনিংস খেলেন রি‌জ়ওয়ান। আর তাতেই বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গিয়েছেন তিনি।

Advertisement

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৬৮ রান করতে হত পাকিস্তানকে। কিন্তু ৩০৫ রানেই শেষ হয়ে যায় তারা। রিজ়ওয়ান টপকে গিয়েছেন রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে। চারটি ম্যাচে মোট ২৯৪ রান রয়েছে রিজ়‌ওয়ানের। একটি শতরান এবং একটি অর্ধশতরান করেছেন। রোহিতের রান ২৬৫। তাঁরও একটি শতরান এবং একটি অর্ধশতরান রয়েছে। কোহলি ২৫৯ রান করে তিন নম্বরে রয়েছেন। প্রথম পাঁচের বাকি দুই ব্যাটার হলেন ডেভন কনওয়ে (২৪৯) এবং কুইন্টন ডি’কক (২২৯)।

সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকাতে সবার আগে এক কিউয়ি রয়েছেন। চারটি ম্যাচে ১১টি উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার। দ্বিতীয় স্থানে ভারতের যশপ্রীত বুমরা, যিনি ১০টি উইকেট নিয়েছেন। এর পর নিউ জ়িল্যান্ডের ম্যাট হেনরি, শাহিন আফ্রিদি এবং অ্যাডাম জ়াম্পা। তিন বোলারেরই চারটি ম্যাচে ৯টি করে উইকেট রয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন