Virat Kohli

Virat Kohli: শাস্ত্রীই কোহলীকে বলেছিলেন, এক দিনের ক্রিকেটের নেতৃত্ব ছাড়তে, দাবি প্রাক্তন নির্বাচকের

বিরাট কোহলীকে একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ায় ভারতীয় ক্রিকেটে শুরু হয়েছে নতুন বিতর্ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ১৯:৫৫
Share:

শাস্ত্রী এবং কোহলী। ফাইল ছবি

বিরাট কোহলীকে এক দিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ায় ভারতীয় ক্রিকেটে শুরু হয়েছে নতুন বিতর্ক। কোহলীর প্রতি ভারতীয় ক্রিকেটের সুবিচার না করার দাবি করেছেন সমর্থক থেকে কিছু প্রাক্তন ক্রিকেটাররা।

Advertisement

তবে ভারতের প্রাক্তন নির্বাচক বেঙ্কটপতি রাজু মনে করছেন, কোহলীকে সরিয়ে দেওয়ার এই ঘটনা প্রত্যাশিতই ছিল। ভারতীয় ক্রিকেটকে সামনের দিকে এগিয়ে যেতে হতে এই বদল দরকার ছিল বলে মনে করেন তিনি।

এক ওয়েবসাইটে রাজু বলেছেন, “আমার মনে হয় না এতে ভারতীয় দলের কোনও সমস্যা হবে। রবি শাস্ত্রী আগেই কোহলীকে বলেছিল এক দিনের ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়ে দিতে। তাই আলোচনা হয়নি এ কথা বলা যাবে না। মনে করি, এটা সঠিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলে কোনও সমস্যা হবে না। আমার মনে হয়, যে হেতু কোহলীর অধীনে ভারত বিশ্বকাপের মতো কোনও বড় ট্রফি জেতেনি, তাই বোর্ড নতুন অধিনায়ককে পরখ করে দেখে নিতে চাইছে।”

Advertisement

কোনও আইসিসি ট্রফি না জিতলেও এক দিনের ক্রিকেটের নেতা হিসেবে কোহলীর পরিসংখ্যান ঈর্ষণীয়। এমনকী তা মহেন্দ্র সিংহ ধোনি, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহম্মদ আজহারউদ্দিনের থেকেও ভাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন