Ravichandran Ashwin

সামনে বিশ্বকাপ, অশ্বিনের জীবনে কি আবার এক বছর আগের নাটক? স্পষ্ট করলেন অফস্পিনার নিজেই

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ মুহূর্তে সুযোগ পেয়েছিলেন তিনি। ৫০ ওভারের বিশ্বকাপের আগেও কি সে রকম কিছু হবে? উত্তর দিলেন রবিচন্দ্রন অশ্বিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৭:০৮
Share:

রবিচন্দ্রন অশ্বিন। — ফাইল চিত্র।

এক দিনের বিশ্বকাপ শুরু হতে ৫০ দিনও বাকি নেই। এখনও ভারতের দল ঘোষণা হয়নি। অনেকের ধারণা, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো নাটকীয় ভাবে শেষ মুহূর্তে দলে ঢুকতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। যদিও নির্বাচকদের ভাবনায় তিনি আছেন কি না জানা নেই। অশ্বিন নিজে কী ভাবছেন? বিশ্বকাপের দলে কি সুযোগ পেতে পারেন? এক সাক্ষাৎকারে সেই নিয়ে জবাব দিয়েছেন ভারতের অফস্পিনার।

Advertisement

অশ্বিন জানিয়েছেন, নির্বাচন নিয়ে ভাবা তাঁর কাজ নয়। যা সিদ্ধান্ত হবে সেটাই তিনি মেনে নেবেন। বলেছেন, “আমি কখনও এ সব নিয়ে ভাবি না। দল নির্বাচন আমার কাজ নয়। সত্যি বলতে, মানসিক ভাবে অনেক ভাল জায়গায় রয়েছি। নিজের ক্রিকেট নিয়ে খুশি। তাই এ সব নিয়ে ভাবনাচিন্তা করি না। আমি প্রতিটা দিন ধরে ধরে এগোই। চেষ্টা করি যেটা করার সেটা যেন দিনের শেষে করে ফেলতে পারি। তবে আমি না খেললেও ভারত আর এক বার বিশ্বকাপ জিতলে খুব ভাল লাগবে।”

অতীতে অশ্বিন মুখ খুলেছিলেন খেলা থেকে অবসর নেওয়ার ব্যাপারে। সেই বিষয়ে ভারতের অফস্পিনার বলেছেন, “চোটের কারণে অবসর নেওয়ার কথা কখনও বলিনি। চোট একটা কারণ ছিল ঠিকই। কারণ কী ভাবে সেরে উঠব, সে ব্যাপারে নিশ্চিত কোনও ধারণা ছিল না। কিন্তু সেই সময়ে ক্রিকেটজীবন নিয়ে একটা অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তাই মনের মধ্যেও অবসরের ভাবনা চলে এসেছিল।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন