Rishabh Pant

আহত রাহুল-পন্থকে উৎসাহিত করলেন জাতীয় দলের তিন সতীর্থ

চোটের জন্য জাতীয় দলের বাইরে রয়েছেন রাহুল, পন্থ। তাঁদের উৎসাহিত করলেন জাতীয় দলের কয়েক জন সতীর্থ। ওয়েস্ট ইন্ডিজ় সফরের প্রস্তুতির জন্য তাঁরা গিয়েছেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ২০:৩৩
Share:

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

চোট সারিয়ে মাঠে ফেরার পদ্ধতির মধ্যে রয়েছেন ভারতীয় দলের একাধিক ক্রিকেটার। অস্ত্রোপচারের পর লোকেশ রাহুল, ঋষভ পন্থরা ফিটনেস ফিরে পাওয়ার জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির মেডিক্যাল টিমের নজরদারিতে ট্রেনিং করছেন। তাঁদের সঙ্গে দেখা হয়ে গেল ভারতীয় দলের আরও তিন ক্রিকেটারের।

Advertisement

বেশ কিছু দিন ধরেই বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছে রাহুল, পন্থরা। ওয়েস্ট ইন্ডিজ় সফরের আগে বিশেষ অনুশীলনের জন্য সেখানে গিয়েছে মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চহালও। ভিভিএস লক্ষ্মণের অধীনে প্রস্তুতি নিচ্ছেন তাঁরা। চোটের জন্য বেশ কিছু দিন ভারতীয় দলের বাইরে রয়েছেন রাহুল এবং পন্থ। অনেক দিন পর এনসিএ-তে সতীর্থদের সঙ্গে দেখা হওয়ায় খুশি তাঁরা। সবাই এক সঙ্গে ছবিও তুললেন। সতীর্থদের সঙ্গে তোলা ছবি ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন পন্থ। উইকেটরক্ষক-ব্যাটার লিখেছেন ‘‘বন্ধুদের সঙ্গে দেখা হওয়া সব সময় আনন্দের।’’

গত ডিসেম্বরে গাড়ি চালিয়ে দিল্লি থেকে রুরকির বাড়িতে যাওয়ার পথে দুর্ঘটনায় পড়েন পন্থ। তাঁর ডান পায়ের হাঁটু-সহ শরীরের বিভিন্ন জায়গায় আঘাত লাগে। তাঁর চিকিৎসার জন্য বিশেষ ব্যবস্থা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। অন্য দিকে, আইপিএলের একটি ম্যাচে পায়ে চোট পান লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক রাহুল। মুম্বইয়ে তাঁরও অস্ত্রোপচার করাতে হয়। রাহুল এবং পন্থ কবে মাঠে ফিরতে পারবেন, তা এখনও নিশ্চিত নয়।

Advertisement

রাহুল, পন্থ ছাড়াও চোটের জন্য ভারতীয় দলের বাইরে রয়েছেন যশপ্রীত বুমরা, শ্রেয়স আয়ার। তাঁরাও এখন রয়েছেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। সব মিলিয়ে রাহুল দ্রাবিড়ের অনেক ছাত্রই এখন রয়েছেন লক্ষ্মণের প্রশিক্ষণে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন