Ricky Ponting

Team India: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মিডল অর্ডার বেছে দিলেন পন্টিং, কোপ পড়ল কার উপর

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের মিডল অর্ডারে কারা থাকবেন? এই প্রশ্নের জবাব দিলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৭:৩৯
Share:

—ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে বাকি এখনও তিন মাস। অস্ট্রেলিয়ার মাটিতে সেই প্রতিযোগিতায় ভারতীয় দলের একাধিক ক্রিকেটারকে বসতে হতে পারে বলে মনে করছেন রিকি পন্টিং।

Advertisement

উইকেটরক্ষক হিসেবে পন্টিংয়ের পছন্দ ঋষভ পন্থ এবং দীনেশ কার্তিক। কিন্তু তাঁর মতে ঈশান কিশনের পক্ষে সুযোগ পাওয়া কঠিন। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের কোচ পন্টিং। সেই দলের অধিনায়ক পন্থ। ভারতের বিশ্বকাপ দলে পন্থ থাকবেন বলে মনে করছেন পন্টিং। সদ্য ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে শতরান করেছেন পন্থ। আইপিএলে তাঁকে খুব কাছ থেকে দেখেছেন পন্টিং। তিনি বলেন, “৫০ ওভারের ক্রিকেটে পন্থ কী করতে পারে সেটা সকলেই দেখেছে। আমি জানি টি-টোয়েন্টি ক্রিকেটে ও কী করতে পারে। এ বছর কার্তিকও আইপিএলে নিজের সেরাটা খেলেছে। আমি চাইব দু’জনকে রেখেই বিশ্বকাপের দল তৈরি করুক ভারত।”

শুধু পন্থ এবং কার্তিক নন, পন্টিং ভারতের মিডল অর্ডারে চান হার্দিক পাণ্ড্যকেও। তিনি বলেন, “পন্থ ভারতীয় দলে তিন থেকে পাঁচের মধ্যে ব্যাট করতে পারে। ফিনিশার হিসাবে কার্তিকের পাশাপাশি থাকতে পারে হার্দিক। এই ব্যাটিং লাইন আপ যে কোনও সময় ভয়ঙ্কর।” এঁদের তিন জনকে দলে রাখলে বাদও পড়তে হবে একাধিক ক্রিকেটারকে। পন্টিং বলেন, “এই তিনকে এক সঙ্গে দলে নিলে ঈশান কিশন, সূর্যকুমার যাদব বা শ্রেয়স আয়ারের মতো কাউকে অবশ্যই বসতে হবে। অবশ্য সূর্যকুমারকে আমি বাদ দিতে চাইব না। দারুণ ছন্দে রয়েছে ও।”

Advertisement

পন্টিং মনে করেন ভারতীয় দলে একাধিক প্রতিভাবান ক্রিকেটার রয়েছেন। সেই কারণেই দল বেছে নেওয়া কঠিন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন