Rishabh Pant

পন্থের বয়স এখন পাঁচ মাস, কী করে ২৫ বছর বয়স কমল ঋষভের

বুধবার নিজের একটি নতুন জন্ম তারিখের কথা জানিয়েছেন পন্থ। যা তাঁর আসল বয়সের থেকে প্রায় ২৫ বছর কম। যদিও জন্ম তারিখ পরিবর্তন করার কোনও কারণ তিনি জানাননি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১৯:৫৬
Share:

ঋষভ পন্থ। ছবি: টুইটার।

জন্ম তারিখ বদলে ফেললেন ঋষভ পন্থ। বুধবার নিজের জন্মদিন হিসাবে চিহ্নিত করেছেন ই বছরের ৫ জানুয়ারি তারিখটিকে। অর্থাৎ, এখন পন্থের বয়স পাঁচ মাস। এত দিন তাঁর জন্মদিন হিসাবে ৪ অক্টোবর দিনটির কথাই জানতেন সকলে। জন্মদিন পরিবর্তন করা নিয়ে অবশ্য কোনও মন্তব্য করেননি পন্থ।

Advertisement

তথ্য অনুযায়ী পন্থের জন্ম ১৯৯৭ সালের ৪ অক্টোবর। অথচ বুধবার সমাজমাধ্যমে নিজের অ্যাকাউন্টে পন্থ জানিয়েছেন, তাঁর জন্ম তারিখ ৫ জানুয়ারি ২০২৩। এক ধাক্কায় নিজের বয়স প্রায় ২৫ বছর কমিয়ে ফেলেছেন পন্থ। জন্ম তারিখ পরিবর্তন নিয়ে পন্থ নিজে কিছু জানাননি। ক্রিকেটপ্রেমীরা মনে করছেন, ভয়াবহ গাড়ি দুর্ঘটনা থেকে বেঁচে ফিরতে পারার বিষয়টিকে ‘নতুন জন্ম’ হিসাবে চিহ্নিত করতে চেয়েছেন পন্থ। সেই দুর্ঘটনার পর হয়তো ৫ জানুয়ারি চিকিৎসকেরা তাঁকে জানিয়েছিলেন যে তিনি বিপদ মুক্ত। সে জন্যই সম্ভবত জানুয়ারি ২০২৩ তারিখটিকে নিজের জন্ম তারিখ (দ্বিতীয় জন্ম) হিসাবে উল্লেখ করেছেন পন্থ।

২০২২ সালের ৩০ ডিসেম্বর দিল্লি থেকে গাড়ি চালিয়ে রুরকির বাড়িতে ফেরার সময় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েন পন্থ। ডান পায়ের হাঁটু-সহ শরীরের একাধিক জায়গায় গুরুতর চোট পেয়েছিলেন। ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁকে চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুল্যান্সে করে মুম্বইয়ে নিয়ে যায়। সেখানকার এক বেসরকারি হাসপাতালে একাধিক বার অস্ত্রোপচার হয় পন্থের। দুর্ঘটনার ভয়াবহতা এতটাই ছিল যে প্রাথমিক ভাবে তরুণ উইকেটরক্ষক-ব্যাটারের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে আশঙ্কা তৈরি হয়েছিল ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

Advertisement

সেই অবস্থা থেকে আবার নিজের পায়ে হাঁটতে শুরু করেছেন পন্থ। শুরু করেছেন ক্রিকেটে ফেরার প্রক্রিয়া। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ফিটনেস ফিরে পাওয়ায় পদ্ধতির মধ্যে রয়েছেন পন্থ। তরুণ উইকেটরক্ষক-ব্যাটার কবে মাঠে ফিরতে পারেন, তা নিয়ে কিছু জানানো হয়নি ভারতীয় বোর্ডের পক্ষ থেকে। তবে বোর্ড কর্তারা পন্থকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছেন না। তিনি ছাড়াও যশপ্রীত বুমরা, শ্রেয়স আয়ার এবং লোকেশ রাহুলকে সম্পূর্ণ সুস্থ করে মাঠে ফেরাতে চায় বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন