india cricket

Rishabh Pant: ইডেনে টি২০ সিরিজের আগে হঠাৎ পদোন্নতি ঋষভ পন্থের

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে ফিল্ডিং করার সময় হ্যামস্ট্রিংয়ে টান ধরে রাহুলের। ফলে তৃতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হয় তাঁকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ১০:২৩
Share:

বড় দায়িত্ব পন্থের ফাইল চিত্র

চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ভারতের এক দিনের ও টি২০ দলের সহ-অধিনায়ক লোকেশ রাহুল। সেই জায়গায় সহ-অধিনায়ক করা হল ঋষভ পন্থকে। বিসিসিআই-এর তরফে এ কথা জানানো হয়েছে। ১৬ ফেব্রুয়ারি থেকে ইডেন গার্ডেন্সে শুরু হতে চলেছে তিন ম্যাচের টি২০ সিরিজ।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে ফিল্ডিং করার সময় হ্যামস্ট্রিংয়ে টান ধরে রাহুলের। ফলে তৃতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হয় তাঁকে। টি২০ সিরিজেও রাহুলকে নিয়ে ঝুঁকি নিতে চাইছে না ম্যানেজমেন্ট। তাই পন্থের উপর দায়িত্ব দেওয়া হয়েছে। এই প্রথম বার দলের সহ-অধিনায়কের ভূমিকায় দেখা যাবে এই উইকেটরক্ষক-ব্যাটারকে।

শুধু রাহুল নন, হ্যামস্ট্রিংয়ের চোটে টি২০ সিরিজ খেলতে পারবেন না ওয়াশিংটন সুন্দরও। বেশ কয়েক দিন দলের বাইরে থাকার পরে এক দিনের সিরিজে প্রত্যাবর্তন হয়েছিল সুন্দরের। ব্যাটে-বলে ভাল পারফর্ম করেছেন তিনি। কিন্তু ফের চোট পেয়ে গেলেন এই বাঁ হাতি অলরাউন্ডার। তাঁর জায়গায় দলে এসেছেন কুলদীপ যাদব। তিনিও অনেক দিন জাতীয় দলের বাইরে থাকার পরে তৃতীয় এক দিনের ম্যাচে প্রথম এগারোতে সুযোগ পেয়েছিলেন।

Advertisement

করোনা আক্রান্ত হওয়ার পরে সুস্থ হয়ে উঠেছেন আর এক অলরাউন্ডার অক্ষর পটেল। তবে এখনও পুরো ফিট নন তিনি। তাই তাঁকেও বিশ্রাম দেওয়া হয়েছে। রাহুলের জায়গায় রুতুরাজ গায়কোয়াড় ও অক্ষরের জায়গায় দীপক হুডাকে টি২০ দলে ঢোকানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন