Rishabh Pant

পরের আইপিএলে কি খেলতে পারবেন পন্থ, নতুন ভিডিয়োয় ইঙ্গিত ভারতের উইকেটকিপারের

গাড়ি দুর্ঘটনায় তাঁর আহত হওয়ার পর প্রায় এক বছর কাটতে চলল। ক্রিকেটে ফেরার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। পরের আইপিএলে কি খেলবেন ঋষভ পন্থ? নতুন ভিডিয়োয় কী ইঙ্গিত দিলেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১২:০৮
Share:

ঋষভ পন্থ। — ফাইল চিত্র।

গাড়ি দুর্ঘটনায় তাঁর আহত হওয়ার পর প্রায় এক বছর কাটতে চলল। ক্রিকেটে ফেরার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। কিন্তু ঋষভ পন্থ পরের বছর আইপিএলে খেলতে পারবেন কি না তা এখনও নিশ্চিত হয়নি। এর মধ্যেই পন্থ জিমে অনুশীলন করার একটি ভিডিয়ো দিয়েছেন যা দেখে সমর্থকেরা তাঁর আইপিএল খেলার ব্যাপারে আশাবাদী।

Advertisement

ইনস্টাগ্রামে পন্থ একটি ভিডিয়ো পোস্ট করেছেন, যেখানে ভারী ওজন তুলতে দেখা গিয়েছে তাঁকে। সাইক্লিংও করেছেন বেশি কিছু ক্ষণ। কাঁধ এবং কোমরের জোর বাড়ানোর ব্যায়ামও করতে দেখা গিয়েছে এই উইকেটকিপারকে। কখনওই খুব বেশি অস্বস্তিতে দেখা যায়নি তাঁকে। তা দেখে সমর্থকদের ধারণা, পন্থ শারীরিক ভাবে এখন অনেকটাই সুস্থ। তাঁর মাঠে ফেরা সময়ের অপেক্ষা। পন্থ ভিডিয়োর ক্যাপশনে লিখেছেন, “প্রত্যেকটা প্রচেষ্টার সঙ্গে ফিরে আসার প্রক্রিয়া চলছে।”

গত ৯ নভেম্বর কলকাতায় এসেছিলেন পন্থ। সৌরভ গঙ্গোপাধ্যায়ের তত্ত্বাবধানে শহরে আয়োজন করা হয়েছিল দিল্লি ক্যাপিটালসের শিবিরের। সেখানেই সাদা জামা আর কালো হাফ প্যান্ট পরে এসেছিলেন পন্থ। মাথায় ছিল কালো টুপি। চোখে রোদচশমা। বেঙ্গালুরুতে ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) ছিলেন পন্থ। সেখানেই রিহ্যাব চলছিল তাঁর। এনসিএ-তে ম্যাচও খেলেন তিনি। পন্থ দ্রুত আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চাইছেন। সেই কারণে শুধু আইপিএল নয়, ঘরোয়া ক্রিকেটেও খেলার পরিকল্পনা রয়েছে তাঁর।

Advertisement

গত বছর ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন পন্থ। তাঁর হাঁটুতে চোট লাগে। অস্ত্রোপচার করতে হয়। হাঁটতেই পারছিলেন না পন্থ। ধীরে ধীরে সুস্থ হতে থাকেন তিনি। এক সময় ক্রাচ নিয়ে হাঁটছিলেন। ২০১৫ সালে ঘরোয়া ক্রিকেটে অভিষেক হয় পন্থের। দিল্লির হয়ে রঞ্জি এবং বিজয় হজারে ট্রফিতে সে বছর খেলেছিলেন তিনি। ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় পন্থের। প্রথমে সাদা বলে পরে লাল বলের ক্রিকেটও অভিষেক হয় তাঁর। ৩৩টি টেস্টে ২২৭১ রান করেছেন পন্থ। এক দিনের ক্রিকেটে ৩০ ম্যাচে তিনি করেছেন ৮৬৫ রান। ৬৬টি টি-টোয়েন্টিও খেলেছেন পন্থ। করেছেন ৯৮৭ রান। ভারতের এক নম্বর উইকেটরক্ষক হয়ে উঠেছিলেন তিনি। কিন্তু গাড়ি দুর্ঘটনার কারণে মাঠের বাইরে চলে যাওয়ায় এখন দলে ফিরতে পরীক্ষার মুখে পড়তে হবে পন্থকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন