India vs England

রিভিউ নিতে রোহিতকে চাপ বোলারের, ১৫ সেকেন্ড পরে পাল্টা দিলেন ভারত অধিনায়ক

ইংল্যান্ডের ব্যাটারের বিরুদ্ধে রিভিউ নেওয়ার জন্য রোহিত শর্মাকে চাপ দিচ্ছিলেন কুলদীপ যাদব। ১৫ সেকেন্ড পরে কুলদীপকে পাল্টা দিলেন ভারত অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪০
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আবার রিভিউ নিয়ে মজার ঘটনা ঘটল বিশাখাপত্তনমে। ইংল্যান্ডের ব্যাটার জ্যাক ক্রলির বিরুদ্ধে রিভিউ নেওয়ার জন্য রোহিত শর্মাকে চাপ দিচ্ছিলেন কুলদীপ যাদব। ১৫ সেকেন্ড পরে কুলদীপকে পাল্টা দিলেন ভারত অধিনায়ক।

Advertisement

ঠিক কী হয়েছিল?

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে তৃতীয় ওভারে যশপ্রীত বুমরার বল ক্রলির ব্যাটের কাছ দিয়ে উইকেটরক্ষক শ্রীকর ভরতের কাছে যায়। বুমরা খুব একটা উৎসাহী না হলেও উইকেটরক্ষক ভরতকে বেশ উত্তেজিত দেখায়। তিনি জোরালো আবেদন করেন। তাঁর সঙ্গে যোগ দেন কুলদীপ। তিনি ছুটে যান রোহিতের কাছে। তাঁকে বোঝানোর চেষ্টা করেন যে বল ব্যাটে লেগেছে। কিন্তু রোহিত তা মানেননি। এই আলোচনার মাঝেই রিভিউ নেওয়ার জন্য বরাদ্দ ১৫ সেকেন্ড সময় শেষ হয়ে যায়।

Advertisement

তার পরে জায়ান্ট স্ক্রিনে সেই শটের রিপ্লে দেখানো হয়। তাতে স্পষ্ট দেখা যায় যে বল ব্যাটে লাগেনি। সেটা দেখে রোহিত কুলদীপের দিকে হাত দিয়ে ইশারা করেন। দুই হাতের বুড়ো আঙুল দেখিয়ে মজাও করেন তিনি। কুলদীপ যে ভাবে অন্য বোলারের জন্য লড়াই করেছেন সেই কারণে হয়তো তাঁর প্রশংসাও করেন ভারত অধিনায়ক। তবে সবটাই মজার ছলে।

ভারত-ইংল্যান্ড টেস্ট যে পরিস্থিতিতে রয়েছে তাতে চতুর্থ দিনই খেলার ফয়সালা হতে পারে। ভারতের জিততে দরকার আর ৯ উইকেট। অন্য দিকে ইংল্যান্ডের জিততে দরকার আরও ৩৩২ রান। যা পরিস্থিতি তাতে ভারতেরই জেতার সম্ভাবনা বেশি। বিশাখাপত্তনমে টেস্ট জিততে পারলে সিরিজ়ে সমতা ফেরাতে পারবে ভারত। সেই লক্ষ্যেই চতুর্থ দিনের খেলা শুরু করবেন রোহিতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন