ICC ODI World Cup 2023

কেমন আছেন হার্দিক, বিশ্বকাপে কবে ফিরবেন তিনি? শ্রীলঙ্কা ম্যাচের আগে উত্তর রোহিতের

বৃহস্পতিবার বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে পারবেন না হার্দিক পাণ্ড্য। কবে ফিরবেন তিনি? বুধবার সমস্ত প্রশ্নের উত্তর দিলেন রোহিত শর্মা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ২১:২০
Share:

রোহিত শর্মা (বাঁ দিকে) এবং হার্দিক পাণ্ড্য। ছবি: পিটিআই।

বৃহস্পতিবার বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে পারবেন না হার্দিক পাণ্ড্য। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও পাওয়ার সম্ভাবনা কম। অনেকে মনে করছেন নেদারল্যান্ডসের বিরুদ্ধে রাউন্ড রবিনের শেষ ম্যাচে পাওয়া যেতে পারে। আবার একাংশের মতে, বিশ্বকাপের সেমিফাইনালে খেলানো হবে। সমস্ত প্রশ্নের উত্তর দিলেন রোহিত শর্মা। শ্রীলঙ্কার মুখোমুখি হওয়ার আগে বুধবার হার্দিক নিয়ে ভারত অধিনায়কের থেকে পাওয়া গেল উত্তর।

Advertisement

রোহিত বলেছেন, “হার্দিকের উন্নতি বেশ ভাল হচ্ছে। এটাকে রিহ্যাব বলব না। তবে যে পরিস্থিতির মধ্যে দিয়ে ও গিয়েছে, এনসিএ-তে যে ভাবে উন্নতি করছে তাতে আমরা বেশ খুশি। কিন্তু এটা এমন ধরনের চোট যেখানে আমাদের প্রতি দিন চোখ রাখতে হবে। হার্দিক কতটা সুস্থ, কত শতাংশ ফিট হয়েছে সেটা নজর করতে হবে। ও কতটা বল করছে বা ব্যাট করছে সেটাও বিচার করতে হবে। সব মিলিয়ে সিদ্ধান্ত নিতে হবে।”

রোহিতের সংযোজন, “আমাদের কাছে প্রতিটা দিনই গুরুত্বপূর্ণ। বিশ্বকাপে ৩-৪ দিন অন্তর ম্যাচ রয়েছে। সেটাও খেয়াল রাখতে হবে। তবে এটা বলতে পারি, হার্দিকের উন্নতি যে ভাবে এগোচ্ছে তাতে খুব শিগগিরই আমরা ওকে মাঠে দেখতে পাব। আপাতত এটুকুই বলার মতো রয়েছে।”

Advertisement

বাংলাদেশ ম্যাচে হার্দিক ছিটকে যাওয়ায় ভারতের খুব একটা ক্ষতি হয়নি। হার্দিকের জায়গায় সূর্যকুমার যাদব এসেছেন। বোলিংয়ে উন্নতি করতে শার্দূল ঠাকুরের জায়গায় নেওয়া হয়েছে শামিকে। বাংলার জোরে বোলার দুর্দান্ত ফর্মে রয়েছেন। সূর্যও আগের ম্যাচে ভাল খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন