Rohit Sharma

Rohit Sharma: দক্ষিণ আফ্রিকা সফরের প্রস্তুতি শুরু হয়ে গেল রোহিত-শামির, দেখুন ভিডিয়ো

নিউজিল্যান্ডকে ঘরের মাঠে টেস্ট সিরিজে হারিয়েছে ভারত। তবে সামনে অপেক্ষা করছে দক্ষিণ আফ্রিকার মতো কঠিন সফর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ২১:১২
Share:

অনুশীলন শুরু রোহিত, শামির ফাইল ছবি

নিউজিল্যান্ডকে ঘরের মাঠে টেস্ট সিরিজে হারিয়েছে ভারত। তবে সামনে অপেক্ষা করছে দক্ষিণ আফ্রিকার মতো কঠিন সফর। মাঝের এই বিরতিটুকু তাই নষ্ট করতে চাইলেন না রোহিত শর্মা এবং মহম্মদ শামি। দু’জনেই অনুশীলনে নেমে পড়েছেন।

Advertisement

দুই ক্রিকেটারই নেটমাধ্যমে নিজেদের অনুশীলনের ভিডিয়ো প্রকাশ করেছেন। রোহিতকে দেখা যাচ্ছে মুম্বইয়ে দু’জন থ্রো-ডাউন বিশেষজ্ঞের সাহায্য নিয়ে অনুশীলন করতে। বাউন্স এবং গতি রয়েছে, এমন পিচে অনুশীলন করছিলেন তিনি। কারণ দক্ষিণ আফ্রিকায় জোরে বোলারদেরই দাপট দেখা যাবে। ফলে আগে থেকেই তার প্রস্তুতি নিয়ে রাখছেন রোহিত।

মহম্মদ শামিকে দেখা যাচ্ছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নেটে। সেখানে ব্যাটিং করছিলেন কুলদীপ যাদব। নিজের দুরন্ত বোলিংয়ে ভারতীয় অফ-স্পিনারকে মাঝেমাঝেই বিপদে ফেলে দিচ্ছিলেন শামি।

Advertisement

নিউজিল্যান্ড সিরিজে এই দুই ক্রিকেটারই খেলেননি। দু’জনকেই বিশ্রাম দিয়েছিল বোর্ড। রোহিতের ঘাড়ে এ বার নতুন দায়িত্ব। অজিঙ্ক রহাণেকে সরিয়ে তিনি এখন টেস্ট দলের সহ-অধিনায়কও বটে। পাশাপাশি একদিনের ক্রিকেটেও নেতৃত্ব দেবেন তিনি। ফলে ব্যাট হাতেও নিজেকে ঝালিয়ে নিতে চাইছেন ভারতের এই ওপেনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন